Weather

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি, কমবে না আর্দ্রতাজনিত অস্বস্তি

বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি কমবে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০১৯ ১৯:৫৬
Share:

বৃষ্টি স্নাত কলকাতা। —ফাইল চিত্র।

গভীর রাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির জেরে শনিবার সকাল থেকেই কলকাতার আকাশ ছিল মেঘলা। রোদের তেজ না থাকলেও, আর্দ্রতাজনিত অস্বস্তি রয়েছে। এমনই আবহাওয়া আরও কয়েকদিন থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

পূর্বাভাস মতোই শনিবার সন্ধ্যের মুখে কলকাতার বৃষ্টি শুরু হয়েছে। দক্ষিণবঙ্গের উপর দিয়ে পূর্ব-পশ্চিমে একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। তার জেরেই এই বৃষ্টি। তবে এর জন্যে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তিও। কলকাতা ছাড়াও হাওড়া, হুগলি, নদিয়া, বর্ধমান, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমানে, পূর্ব মেদিনীপুরে দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গেও বৃষ্টি দফায় দফায় বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া বিজ্ঞানীরা। তার ফলে উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা কিছুটা স্বাভাবিক।

Advertisement

আরও খবর: গণনার দিনে উত্তরবঙ্গে বৃষ্টি, দক্ষিণে চড়বে পারদ

কিন্তু দক্ষিণবঙ্গে তেমন কোনও সম্ভাবনাই নেই। শুক্রবার গভীর রাতে দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও শিলা বৃষ্টি হয়েছে। কিন্তু মেঘের যে রকম তর্জন গর্জন ছিল, তেমন বৃষ্টি হয়নি। কিন্ত তার জেরে শনিবার আকাশ ছিল মেঘলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন