Weather

সরস্বতী পুজোয় বৃষ্টির চোখরাঙানি, বাড়তে পারে তাপমাত্রা

ফেব্রুয়ারির শুরু থেকে তাপমাত্রা ফের নিম্নমুখী হবে বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২০ ১০:৩৯
Share:

ঠান্ডা বাড়ার সম্ভাবনা। ছবি: শাটারস্টক।

গত কয়েক দিনে রাজ্যজুড়ে কনকনে ঠান্ডার পর এ বার বৃষ্টির ভ্রূকুটি। বুধবার সরস্বতী পুজোর দিন এবং বৃহস্পতিবার রাজ্য জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। আলিপুর আবহাওয়ার দফতর জানিয়েছে, এই বিক্ষিপ্ত বৃষ্টির জেরে উত্তুরে হাওয়া বাধা পাবে। তার ফলে তাপমাত্রা কিছুটা হলেও বাড়বে। তবে শুক্রবারের পর থেকে পরিস্থিতির উন্নতি হবে ধীরে ধীরে। এমনকি বঙ্গে ফের শীতও ফিরতে পারে।

Advertisement

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস। পশ্চিমী ঝঞ্ঝা এবং বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের ফলে বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির প্রভাব সবচেয়ে বেশি পড়বে বলে জানানো হয়েছে। দার্জিলিং-সহ পাহাড়ের অন্য জেলাগুলিতে মঙ্গলবারই হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ পরগনা-সহ সমতলের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে বুধবার।

তবে এই পশ্চিমী ঝঞ্ঝা কেটে গেলে ফেব্রুয়ারির শুরু থেকে তাপমাত্রা ফের নিম্নমুখী হবে। আগামী দু’-তিন দিনে সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছে যেতে পারে ১৬-১৭ ডিগ্রির ঘরে। এর ফলে দিনের পাশাপাশি রাতেও শীতের প্রভাব কমবে।

Advertisement

আরও পড়ুন: ‘দিদি-মোদী এক নয়’, দাবি মমতার​

আরও পড়ুন: শিশু খুনে দায়ী মায়ের অবসাদ না অন্য কিছু?​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন