Weather

কনকনে ঠান্ডা পড়তে মাঝ ডিসেম্বর, আপাতত পারদ নামছে না

নতুন করে উত্তুরে হাওয়া বাধা না পেলে ডিসেম্বরে কনকন ঠান্ডা মালুম হবে বলে জানাচ্ছেন আলিপুর আবহাওয়া দফতরের ভারপ্রাপ্ত অধিকর্তা দেবপ্রিয় রায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৯ ১৮:৩৭
Share:

শীতের জন্য আরও অপেক্ষা করতে হবে শহরবাসীকে। —ফাইল চিত্র।

নভেম্বর শেষ হতে চলল, এখনও কনকনে ঠান্ডা মালুম হল না কলকাতায়। ভোরের কুয়াশা, শীত শীত ভাব সব রয়েছে ঠিকই, কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা উধাও। শীত পোশাকের দরকার পড়ছে না। অবশ্য রাতের দিকে পারদ নামছে। তবে তা ১৯ ডিগ্রির নীচে এখনও নামেনি। সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির আশপাশেই ঘোরাফেরা করছে। আগামী কয়েক দিন এমন আবহাওয়াই থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

কনকনে ঠান্ডা পড়তে ডিসেম্বরের মাঝামাঝি হয়ে যাতে পারে বলে অনুমান করছেন আবহাওয়া বিজ্ঞানীরা। ফলে আরও দু’সপ্তাহ অপেক্ষা করতেই হবে শহরবাসীকে। তবে জেলার তাপমাত্রা ধীরে ধীরে নামছে। দার্জিলিং, কালিম্পংয়ের সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে রয়েছে। সর্বোচ্চ ১৬ ডিগ্রি। অন্যান্য জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১৬-১৭ ডিগ্রির আশপাশেই রয়েছে।

নতুন করে উত্তুরে হাওয়া বাধা না পেলে ডিসেম্বরে কনকন ঠান্ডা মালুম হবে বলে জানাচ্ছেন আলিপুর আবহাওয়া দফতরের ভারপ্রাপ্ত অধিকর্তা দেবপ্রিয় রায়। তিনি বলেন, “আগামী কয়েক দিন এমনই আবহাওয়া থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সাধারণত পরিষ্কার আকাশ হবে। ভোরের দিকে কুয়াশা থাকতে পারে কোনও কোনও জেলায়।”

Advertisement

আরও পড়ুন: ফের মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা, দুর্ভোগে যাত্রীরা​

আরও পড়ুন: শবরীমালায় ঢুকে ইতিহাস গড়া বিন্দুর চোখেমুখে ছিটিয়ে দেওয়া হল মরিচ গুঁড়ো!​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন