weather

মাথার উপর থেকে সরল নিম্নচাপের মেঘ, রোদ ঝলমল পঞ্চমীতেই খোলতাই পুজোর মেজাজ!

সকাল থেকেই প্যান্ডেল হপিংয়ে মশগুল মানুষজন। এমনিতেই রবিবার ছুটির দিন। তার উপর আকাশ ঝলমল করছে। এই সুযোগ কি কেউ ছাড়ে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৮ ১২:৩২
Share:

রোদ ঝলমলে আবহাওয়াতেই কাটবে এবারের পুজো। ছবি: পিটিআই

পঞ্চমীর সকালে থেকেই রোদ ঝলমলে আকাশ। নিম্নচাপের মেঘ সরে গিয়েছে রাজ্যের সীমানা থেকে। শরতের আকাশে ভেসে বেড়াচ্ছে পেঁজা মেঘের দল। আর তাতেই যেন এক ঝটকায় উৎসবের আনন্দ কয়েকগুণ বেড়ে গিয়েছে। সকাল থেকেই প্যান্ডেল হপিংয়ে মশগুল মানুষজন। এমনিতেই রবিবার ছুটির দিন। তার উপর আকাশ ঝলমল করছে। এই সুযোগ কি কেউ ছাড়ে?

Advertisement

পঞ্চমীর রাতেই মণ্ডপে মণ্ডপে যে ভিড়় উপচে পড়বে, তা সকালের রাস্তায় মানুষের ঢল দেখেই আঁচ পাওয়া যাচ্ছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, পুজোর ক’দিন আর বৃষ্টির সম্ভাবনা নেই।নিম্নচাপের মেঘে সরে গিয়েছে।এ দিন উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ঝিরঝিরে বৃষ্টি হলেও হতে পারে। তবে রাজ্য জুড়ে ভারী বৃষ্টি সম্ভাবনা নেই। ষষ্ঠীর সকাল থেকে দক্ষিণবঙ্গের সব জেলাতেই রোদ ঝলমল করবে।

Advertisement

আরও পড়ুন: খোলা চিঠিতে আবেগপ্রবণ আলিয়া লিখলেন…​

আলিপুর হাওয়া অফিসের অধিকর্তা গণেশপ্রসাদ দাস বলেন, “পুজোর ক’দিন আর বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। নিম্নচাপ সরে গিয়েছে। চিন্তার কোনও কারণ নেই।”

আরও পড়ুন:রাজ্যের সব থানায় গান বাজবে মমতার!

অন্ধ্রপ্রদেশ, ওড়িশায় তাণ্ডবের পর এ রাজ্যে নিম্নচাপের আকার নিয়ে ঢুকে পড়েছিল ঘূর্ণিঝড় ‘তিতলি’। পঞ্চমী, এমন কি ষষ্ঠী পর্যন্ত কোথাও কোথাও বৃষ্টির হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছিল। আর তাতেই মুখ ভার হয়ে গিয়ে ছিল রাজ্যবাসীর। পুজোর ক’টা দিন আনন্দে মেতে ওঠেন সবাই। বিদেশি এবং অন্য রাজ্যের পর্যটকেরা এখানে এসে পুজোর স্বাদ চেটেপুটে উপভোগ করেন। খুশির খবর এই, এ বছর আর উৎসবের আনন্দ মাটি হবে না বৃষ্টির জন্যে।

আবহাওয়া - পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন