West Bengal news

উত্তরে কমবে, দক্ষিণবঙ্গে ঝমঝমিয়ে বৃষ্টি চলবে

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূম, দুই মেদিনীপুর-সহ দক্ষিণবঙ্গেও বৃষ্টি হবে। বৃষ্টির পরিমাণ বাড়বে কলকাতা ও দুই ২৪ পরগনাতেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৮ ২১:১৩
Share:

ঘূর্ণাবর্ত এবং মৌসুমী অক্ষরেখার প্রভাবে আগামী দু’দিন রাজ্যের প্রায় সব জেলায় বৃষ্টি চলবে। ছবি: পিটিআই।

উত্তর বঙ্গোপসাগরের ক্রমশই ঘনীভূত হচ্ছে নিম্নচাপ। তবে উত্তরের তুলনায়, দক্ষিণবঙ্গেই দাপিয়ে ব্যাটিং করবে বৃষ্টি।

Advertisement

ঘূর্ণাবর্ত এবং মৌসুমী অক্ষরেখার প্রভাবে আগামী দু’দিন রাজ্যের প্রায় সব জেলায় বৃষ্টি চলবে। নিম্নচাপ তৈরি হলে রবিবার থেকে বৃষ্টি আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূম, দুই মেদিনীপুর-সহ দক্ষিণবঙ্গেও বৃষ্টি হবে। বৃষ্টির পরিমাণ বাড়বে কলকাতা ও দুই ২৪ পরগনাতেও। কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টিপাত হতে পারে। তবে উত্তরবঙ্গের পাঁচ জেলা— দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টির পরিমাণ কমতে পারে।

Advertisement

আরও পড়ুন: স্কুলের চুক্তি শিক্ষকদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত রাজ্য সরকারের

রাজ্যের উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। সে কারণে উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের আকার নিতে পারে। এ ছা়ড়াও মৌসুমি অক্ষরেখা বাঁকুড়া ও দিঘার উপর অবস্থান করছে। তার জেরেও রাজ্যে জুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। বিশেষ করে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে অতিরিক্ত বৃষ্টির সম্ভাবা বেশি। শনিবার কলকাতা ও কয়েকটি জেলায় বৃষ্টির পরিমাণ ভালই ছিল। আদ্রতা কম থাকায় কিছুটা স্বস্তিতে শহরবাসী। এই আবহাওয়া আরও দু’দিন থাকবে।

আরও পড়ুন: খারিজ পঞ্চায়েত মামলা, মুখে হাসি ফুটল মমতার

(পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার খবর এবং বাংলার বিভিন্ন প্রান্ত থেকে বাংলায় খবর পেতে চোখ রাখুন আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন