Rain Forecast

ভোর থেকেই ঝিরঝিরে বৃষ্টি, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

নিম্নচাপের প্রভাবে আগামী দিনে বৃষ্টি আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। ঘণ্টায় ৪৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে উপকূলবর্তী এলাকায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ০৭:৩৯
Share:

সকাল থেকেই শহরে বৃষ্টি। ফাইল চিত্র।

মঙ্গলবার ভোর থেকেই দফায় দফায় ঝিরঝিরে বৃষ্টি কলকাতায়। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে দিনভর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

Advertisement

সাগরে নিম্নচাপের প্রভাবে আগামী দিনে বৃষ্টি আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। উপকূলবর্তী এলাকায় ঘণ্টায় ৪৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সে কারণে ওই দু’দিন মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

বৃষ্টির জেরে কলকাতায় খানিকটা স্বস্তি মিলেছে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার শহরে সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

Advertisement

দেবীপক্ষের আগে দক্ষিণবঙ্গে যেন বৃষ্টি ‘অসুর’ রূপ ধারণ করেছে। পুজোর আর মাত্র ক’দিন বাকি। মণ্ডপ-প্রতিমা তৈরির কাজ একে বারে শেষ পর্যায়ে। করোনা অতিমারির জন্য গত দু'বছর সে ভাবে পুজোয় ভিড় হয়নি। পুজোর বাজারেও ভাটা পড়েছিল। এ বছর বাজারে ভিড় লক্ষ করার মতো। এই পরিস্থিতিতে বৃষ্টির জেরে সমস্যায় পড়ছেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন