State news

ঝঞ্ঝা কাটতেই ফের শীতের দাপট বাড়ল পাহাড় থেকে সমতলে

আগামী কয়েকদিনও এরকমই ঠান্ডা থাকবে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২০ ১২:৩৫
Share:

শুধু কলকাতাই নয়, ঠান্ডায় কাঁপছে দার্জিলিং-সহ গোটা পাহাড়ও। -ফাইল চিত্র।

পশ্চিমী ঝঞ্ঝা কাটতেই ফের শুরু হয়েছে উত্তুরে হাওয়ার দাপট। আর তার জেরে ফের শীত ফিরল শহরে। পশ্চিমী ঝঞ্ঝার জেরে শনিবার পর্যন্ত মেঘ করেছিল। উত্তুরে হাওয়া বাধা পাওয়ায় খুব বেশি শীত মালুম হয়নি। কিন্তু রবিবার থেকে আবহাওয়া বদলাতে শুরু করে। সোমবার স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কমে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা দাঁড়িয়েছে ১৩. ৬ ডিগ্রি সেলসিয়াস। আর রবিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস, সেটাও স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দিন-রাত দুই ক্ষেত্রেই তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কম হওয়ায় সারা দিন জুড়েই শীত মালুম হবে শহরবাসীর এবং আগামী কয়েকদিনও এরকমই ঠান্ডা থাকবে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

শুধু কলকাতাই নয়, ঠান্ডায় কাঁপছে দার্জিলিং-সহ গোটা পাহাড়ও। সোমবার দার্জিলিঙের সর্বনিম্ন তাপমাত্রা ৩.৫ ডিগ্রি সেলসিয়াস, কালিম্পঙের ৬.৫ এবং শিলিগুড়ির ৬.৫ ডিগ্রি সেলসিয়াস।

মাঘের শুরুতে শীত উধাও হয়ে গিয়েছিল এ রাজ্য থেকে। তার বিদায় ঘণ্টা বেজে গিয়েছিল বলেই মনে করছিলেন রাজ্যবাসী। তবে তার পরেও বারবারই ঘুরে দাঁড়িয়ে চমকে দিয়েছে শীত।

Advertisement

আরও পড়ুন: বন্ড-শেয়ারে লগ্লি করতে বলে সঞ্চয়ে উদ্বেগ বাড়ালেন নির্মলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন