MIM

বিজেপি-কে এ রাজ্যে এনেছে তৃণমূলই, খোঁচা আব্বাস সিদ্দিকীর

ওয়াইসি সাংবাদিকদের সামনে গোধরা পরবর্তী গুজরাত হিংসার প্রসঙ্গ তুলে তৃণমূলকে নিশানা করেছিলেন। নারায়ণপুরে আব্বাস বুঝিয়ে দিলেন, বিধানসভা ভোটে সংখ্যালঘু ভোটকে ‘পাখির চোখ’ করতে চান তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২১ ২০:৩৩
Share:

নারায়ণপুরে আব্বাস সিদ্দিকী— নিজস্ব চিত্র।

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (মিম) প্রধান আসাদউদ্দিন ওয়াইসির ‘বার্তা’ পাওয়ার পরেই তৃণমূলের বিরুদ্ধে সরব হলেন ফুরফুরা শরিকের পীরজাদা আব্বাস সিদ্দিকী। সোমবার বারাসতের অদূরে নারায়ণপুরে একটি ধর্মীয় অনুষ্ঠানে তিনি বলেন, ‘‘যারা মিমকে বিজেপির বি-টিম বলে তাঁরা মূর্খ। তাঁরা হিংসা ছড়ানোর জন্য এ কথা বলছে। পশ্চিমবঙ্গে বিজেপি-কে এনেছে তৃণমূলই।’’

Advertisement

রবিবার ফুরফুরা শরিফে এসে ওয়াইসি জানিয়েছিলেন, পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা ভোটে আব্বাসের নেতৃত্বে লড়বেন তাঁরা। আব্বাস সোমবার জানান, আরও একটি দলের সঙ্গে তাঁদের কথা চলছে। ইতিবাচক সিদ্ধান্ত হলে, তাঁরা জোটের আনুষ্ঠানিক ঘোষণা করবেন। সেই দলটির নাম অবশ্য জানাননি আব্বাস।

ওয়াইসি সাংবাদিকদের সামনে গোধরা পরবর্তী গুজরাত হিংসার প্রসঙ্গ তুলে তৃণমূলকে নিশানা করেছিলেন। নারায়ণপুরে আব্বাস বুঝিয়ে দিলেন, বিধানসভা ভোটে সংখ্যালঘু ভোটকে ‘পাখির চোখ’ করতে চান তিনি। পাশাপাশি, ওয়াইসির সঙ্গে জোট করে বিধানসভা ভোটে লড়ার কথাও খোলাখুলি জানিয়েছেন। আব্বাসের কথায়, ‘‘মিম প্রধান ওয়াইসি আমাকে ভোট সংক্রান্ত জোট গড়া এবং সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে গুরুত্ব দেওয়ায় আমি গর্বিত। বিহারের সাম্প্রতিক নির্বাচনে ‘মিম’-এর সাফল্য তুলে ধরে তিনি জানিয়ে দিয়েছেন, সংখ্যালঘু ভোট যাতে ভাগ ঠেকাতে ওয়াসির সঙ্গে তাঁর ফুরফুরা শরিফের বৈঠক ‘অত্যন্ত ফলপ্রসূ’।

Advertisement

আরও পড়ুন: তোলা চেয়ে হুমকির মামলায় ছোটা রাজনের ২ বছরের জেল

মিম-কে বিজেপি-র-বি টিম মানতে নারাজ আব্বাস এ দিন করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে। তিনি জানিয়েছেন, সব দলকে বিজেপি-র বিরুদ্ধে একজোট হওয়ার আবেদন জানিয়েও সে ভাবে সাড়া মেলেনি। তাঁর কথায়, ‘‘রাজ্যের শাসক দল সংখ্যালঘু ভোট নিয়ে ভীত হয়েই মিম-কে দোষারোপ করছে। এ রাজ্যে বিজেপি-কে এনেছে তৃণমূলই । বিজেপি-র সহযোগী হিসেবে একদা রেলমন্ত্রীও হয়েছিলেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: বেনামি সম্পত্তি মামলায় রবার্ট বঢরার বাড়িতে আয়কর কর্তারা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন