ত্রিপুরার পাশে বঙ্গ সিপিএম

বিধানসভা ভোটের আগে ত্রিপুরায় সক্রিয়তা বাড়িয়েছে সঙ্ঘ পরিবার ও বিজেপি। আরএসএসের দাবি, তারা সে রাজ্যে গরিব মানুষের পাশে দাঁড়িয়ে সামাজিক কাজকর্ম করছে। আর বিজেপি-র বক্তব্য, তারা ‘ভয়মুক্ত ত্রিপুরা’ গড়তে চায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৭ ০৪:০৩
Share:

বিধানসভা ভোটের আগে ত্রিপুরায় সক্রিয়তা বাড়িয়েছে সঙ্ঘ পরিবার ও বিজেপি। আরএসএসের দাবি, তারা সে রাজ্যে গরিব মানুষের পাশে দাঁড়িয়ে সামাজিক কাজকর্ম করছে। আর বিজেপি-র বক্তব্য, তারা ‘ভয়মুক্ত ত্রিপুরা’ গড়তে চায়। কিন্তু বামেদের অভিযোগ, বিভাজনমূলক নানা কার্যকলাপ চালিয়ে উত্তর-পূর্বের ওই রাজ্যকে আসলে অশান্ত করতে চাইছে গেরুয়া শিবির। সীমান্তবর্তী জেলাগুলিতেই তাদের বিশেষ নজর। এই পরিস্থিতিতে ত্রিপুরা সিপিএমের সঙ্গে সুর মিলিয়ে সংহতি রক্ষার ডাক দিতে কলকাতায় প্রমোদ দাশগুপ্ত ভবনে সভার আয়োজন করছে বঙ্গ সিপিএম। দলের পলিটব্যুরো সদস্য ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারের আগামী ২৮ ডিসেম্বর ওই সভায় উপস্থিত থাকার কথা। সঙ্ঘ পরিবারের মোকাবিলা করতে গিয়ে হানাহানির শিকার ত্রিপুরার দলীয় কর্মী-সমর্থকদের পাশে দাঁড়াতে এ রাজ্যে অর্থ সংগ্রহও করবে সিপিএম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন