Governer Of West Bengal

রবীন্দ্রনাথের কবিতা তুলে ধরে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ফের তোপ রাজ্যপালের

শুক্রবার রাতে জলপাইগুড়ির বিজেপি সাংসদ অভিযোগ করেছিলেন, তাঁর উপর হামলা চালিয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২১ ১৩:৩৯
Share:

নিজস্ব চিত্র

ফের রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মুখ খুললেন রাজ্যপাল জগদীপ ধনখড়। শনিবার ভোট পরবর্তী হিংসা নিয়ে টুইটারে একটি পোস্ট করেন তিনি। চানক্য এবং রবীন্দ্রনাথকে উদ্ধৃত করে তিনি বলেন, ‘মানুষকে যদি বিপুল ভয়ের পরিবেশে থাকতে হয়, তা হলে প্রকৃত গণতন্ত্রের বিকাশ কখনই সম্ভব নয়’। শুক্রবার রাতে জলপাইগুড়ির বিজেপি সাংসদ অভিযোগ করেছিলেন, তাঁর উপর হামলা চালিয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। রাতেই উত্তরবঙ্গের অশান্তি নিয়ে টুইট করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজনীতিবিদদের মতে, টুইট করে রাজ্যপাল সেই দিকেই ইঙ্গিত করতে চাইলেন।

Advertisement

বিধানসভা নির্বাচনের পর থেকে রাজ্যের একাধিক অংশে ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলে বার বার সরব হয়ে দেখা গিয়েছে রাজ্যপালকে। তাই নিয়ে রাজ্য প্রশাসনের থেকে একাধিক বার রিপোর্টও তলব করেছেন তিনি। নিজে ঘুরে দেখেছেন একাধিক এলাকা। প্রশ্ন তুলেছেন, রাজ্যের শাসকদলের ব্যর্থতা নিয়ে। প্রশাসনকে বারবার কাঠগড়ায় তুলেছেন তিনি। পাল্টা তৃণমূল রাজ্যপালের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে। প্রশাসনিক কাজে রাজ্যপাল নাক গলিয়ে ঠিক করছেন না, এ কথাও মনে করিয়ে দিয়েছেন অনেকেই। কিন্তু শনিবার ‘চিত্ত যেথা ভয় শূন্য’-এর ইংরাজি অনুবাদ উল্লেখ করে রাজ্যপাল ফের রাজ্য পুলিশ ও কলকাতা পুলিশকে মনে করিয়ে দিতে চাইলেন, তাঁর চোখে অবস্থা পাল্টায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন