West Bengal Municipal Election 2020

কমিশনে, রাজভবনে পুরভোট নিয়ে অধীর

পরে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেও অধীরবাবু দাবি জানান, পুরভোটে যাতে পঞ্চায়েত নির্বাচনের পুনরাবৃত্তি না হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২০ ০৩:৫৬
Share:

রাজভবনে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ অধীরের।—নিজস্ব চিত্র।

ভোটে হারলেও কোনও অসুবিধা নেই। কিন্তু সন্ত্রাসমুক্ত হোক পুরভোট। রাজ্য নির্বাচন কমিশনে গিয়ে শুক্রবার তেমনই দাবি করলেন কংগ্রেসের লোকসভার দলনেতা অধীর চৌধুরী। রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের সঙ্গে দেখা করে বেরিয়ে তিনি জানান, মুর্শিদাবাদে ৭টি পুরসভায় ভোট হবে। গত পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেসকে মনোনয়নপত্র পর্যন্ত দিতে দেওয়া হয়নি এবং পুলিশের সাহায্যে ভোট তৃণমূল ভোট লুঠ করেছিল বলে অভিযোগ করেন অধীরবাবু। এ বারের পুরভোটে যাতে সেই পরিস্থিতি না হয়, তা নিশ্চিত করার দাবি জানান তিনি।

Advertisement

পরে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেও অধীরবাবু দাবি জানান, পুরভোটে যাতে পঞ্চায়েত নির্বাচনের পুনরাবৃত্তি না হয়। রাজভবনে তাঁর সঙ্গে ছিলেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান ও কান্দির বিধায়ক সফিউল আলম খান। রাজ্যপাল তাঁদের বলেন, নির্বিঘ্নে পুরভোট করার বিষয়ে তিনি বৃহস্পতিবারই রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করেছেন। অধীরবাবুর বক্তব্য, ‘‘বিরোধীদের মনোনয়ন জমা দিতে দেওয়া হোক, মানুষকে ভোটটা দিতে দেওয়া হোক— এইটুকুই আমাদের দাবি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন