State News

হিসেব দিলে তবেই টাকা বিশ্ববিদ্যালয়কে

রাজ্য বিশ্ববিদ্যালয়গুলির যাবতীয় খরচের বিষয়টিই নিয়ন্ত্রণ করা হবে ট্রেজারি বা সরকারের কোষাগার থেকে। সব বিশ্ববিদ্যালয়ের নামে ট্রেজারিতে আলাদা ডিপোজিট অ্যাকাউন্ট থাকবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ মে ২০১৮ ০৩:১৯
Share:

শুধু শিক্ষক-কর্মী-অফিসারদের বেতন নয়। রাজ্য বিশ্ববিদ্যালয়গুলির যাবতীয় খরচের বিষয়টিই নিয়ন্ত্রণ করা হবে ট্রেজারি বা সরকারের কোষাগার থেকে। সব বিশ্ববিদ্যালয়ের নামে ট্রেজারিতে আলাদা ডিপোজিট অ্যাকাউন্ট থাকবে। হিসেব দাখিলের পরে সেখান থেকেই যাবতীয় খরচের টাকা পাবে বিশ্ববিদ্যালয়গুলি। শিক্ষক-কর্মীদের হাতে বেতন পৌঁছবে ট্রেজারি থেকে। বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে নয়। রাজ্যের অর্থ ও উচ্চশিক্ষা দফতরের প্রতিনিধিরা মঙ্গলবার সব বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের পুরো বিষয়টি বুঝিয়ে দিয়েছেন। এ দিনের বৈঠকে উপস্থিত একটি বিশ্ববিদ্যালয়ের ফিনান্স অফিসার পরে জানান, আগে তিন মাসের খরচের টাকা আগাম পেত বিশ্ববিদ্যালয়। কিন্তু আর তা পাওয়া যাবে না। বেতন ট্রেজারি থেকে সরাসরি যাবে কর্মীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। বিশ্ববিদ্যালয়ের অন্যান্য খরচের হিসেব দেওয়ার পরে ট্রেজারি থেকে টাকা যাবে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টে। বিষয়টি নিয়ন্ত্রিত হবে ওয়েস্ট বেঙ্গল ইন্টিগ্রেটেড ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন