বসন্তে হঠাৎ কেন বৃষ্টি?

সাগরের হাওয়া ঢুকতেই বৃষ্টি নামল বসন্তে। গত দিন পনেরো দক্ষিণবঙ্গে শীত ছিল না। তবে বাতাসে শুকনো ভাব ছিল। মাঝেমধ্যে বইছিল দখিনা হাওয়াও। কিন্তু বুধবার বঙ্গোপসাগর থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে জলীয় বাতাস ঢুকে পড়তেই বদলে গেল আবহাওয়া!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৭ ০৪:৩৩
Share:

জলছবি। ছবি: দেশোকল্যান চৌধুরী

সাগরের হাওয়া ঢুকতেই বৃষ্টি নামল বসন্তে। গত দিন পনেরো দক্ষিণবঙ্গে শীত ছিল না। তবে বাতাসে শুকনো ভাব ছিল। মাঝেমধ্যে বইছিল দখিনা হাওয়াও। কিন্তু বুধবার বঙ্গোপসাগর থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে জলীয় বাতাস ঢুকে পড়তেই বদলে গেল আবহাওয়া! এ দিন সকাল থেকেই মেঘে মুখ ঢেকেছিল আকাশ, বেলা গড়াতেই ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয়েছিল। বিকেলের পরে অবশ্য আর বৃষ্টি মেলেনি। মেঘলা আকাশের দৌলতে দিনের তাপমাত্রাও তেমন মাথাচাড়া দিতে পারেনি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, কলকাতার পাশাপাশি এ দিন বৃষ্টি হয়েছে দুই ২৪ পরগনা, বর্ধমান, বীরভূম-সহ দক্ষিণবঙ্গের বেশির ভাগ জেলায়। উপকূলীয় এলাকাগুলিতে বৃষ্টির দাপট তুলনায় বেশি ছিল। প্রকৃতির মর্জিবদল না হলে রবিবার পর্যন্ত রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছেন আবহবিদেরা।

Advertisement

Advertisement

সূত্র: আলিপুর আবহাওয়া দফতর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন