মুখ্যমন্ত্রীর বিকৃত ছবি, ধৃত যুবক

ছবিটির উৎস সন্ধানে নেমে জানা যায়, সেটি ফোটোশপে বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন অভিযুক্ত

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ মে ২০১৯ ০১:৪৫
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

মুখ্যমন্ত্রীর ছবি বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ধৃতের নাম অভিষেক শর্মা। তাঁর বাড়ি রামপুরহাটে। সোমবার সন্ধ্যায় সেখান থেকে তাঁকে ধরেন লালবাজারের সাইবার অপরাধ দমন শাখার অফিসারেরা।

Advertisement

পুলিশ সূত্রের খবর, বেহালার রাজা রামমোহন রায় রোডের বাসিন্দা সোহম রায় গত ২৩ এপ্রিল সাইবার থানায় অভিযোগে জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি অত্যন্ত কুরুচিকর ভাবে বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন অভিষেক শর্মা নামে এক যুবক। সোশ্যাল মিডিয়ার নির্দিষ্ট সাইটটিও অভিযোগপত্রের সঙ্গে যুক্ত করে দেন সোহম। তিনি আরও অভিযোগ করেন, যে ভাবে ওই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে, তাতে উত্তেজনার সৃষ্টি হয়েছে এবং মুখ্যমন্ত্রীর সম্মানহানি হয়েছে। অশালীন ওই ছবিটি যাতে তুলে নেওয়ার ব্যবস্থা করা হয়, সেই অনুরোধও সাইবার থানার অফিসারদের কাছে করেন বেহালার ওই যুবক।

সূত্রের খবর, ছবিটির উৎস সন্ধানে নেমে জানা যায়, সেটি ফোটোশপে বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন অভিযুক্ত। গত কয়েক দিন ধরে বিস্তারিত তদন্ত চালিয়ে গোয়েন্দারা আরও জানতে পারেন, অভিষেকের বাড়ি রামপুরহাটের গড়িয়াপাড়া নিশ্চিন্তপুরে। সোমবার সন্ধ্যায় সেখানে হানা দিয়ে তাঁকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতের থেকে একটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। ওই ফোন থেকেই একটি সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর ছবিটি পোস্ট করা হয়েছিল বলে পুলিশের অভিযোগ।

Advertisement

অভিষেককে মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতে হাজির করানো হয়। সরকারি কৌঁসুলি অভিজিৎ চট্টোপাধ্যায় আদালতে জানান, কোন কোন সোশ্যাল মিডিয়ায় ছবিটি পোস্ট করা হয়েছে, তা জানার জন্য তাকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করতে চান গোয়েন্দারা। বিচারক সেই আবেদন মঞ্জুর করে অভিষেককে আগামী ১৩ মে পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন