সুচেতা-খুনে হল না সাক্ষ্য

আসামী পক্ষের আইনজীবীর আর্জিতে মঙ্গলবার শ্রীরামপুর আদালতে সুচেতা চক্রবর্তী-হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ হল না। ১১ এবং ১২ মে শুনানির পরবর্তী দিন ধার্য করেছেন বিচারক। গত বছর অগস্টে দুর্গাপুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ম্যানেজার সমরেশ সরকার ‘প্রেমিকা’ সুচেতা এবং তাঁর চার বছরের মেয়েকে খুনের পরে দেহ টুকরো করে ব্যাগে ভরে লোপাটের চেষ্টা করেন বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীরামপুর শেষ আপডেট: ০৪ মে ২০১৬ ০৪:৫০
Share:

আসামী পক্ষের আইনজীবীর আর্জিতে মঙ্গলবার শ্রীরামপুর আদালতে সুচেতা চক্রবর্তী-হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ হ‌ল না। ১১ এবং ১২ মে শুনানির পরবর্তী দিন ধার্য করেছেন বিচারক।

Advertisement

গত বছর অগস্টে দুর্গাপুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ম্যানেজার সমরেশ সরকার ‘প্রেমিকা’ সুচেতা এবং তাঁর চার বছরের মেয়েকে খুনের পরে দেহ টুকরো করে ব্যাগে ভরে লোপাটের চেষ্টা করেন বলে অভিযোগ। শেওড়াফুলির কাছে যাত্রিবোঝাই ভুটভুটি থেকে গঙ্গায় ব্যাগ ফেলার সময়ে ধরা পড়ে যান তিনি।

শ্রীরামপুর আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রাজা চট্টোপাধ্যায়ের এজলাসে এই মামলার শুনানি শুরু হয়েছে ফেব্রুয়ারির গোড়ায়। ভুটভুটির মাঝি মুকুন্দ মান্নাকে জিজ্ঞাসাবাদ করেছেন সরকার পক্ষের আইনজীবী জয়দীপ মুখোপাধ্যায়। তবে আসামী পক্ষের আইনজীবী তাঁকে জেরা করে‌ন‌নি। তাঁদের তরফে কলকাতা হাইকোর্টে পিটিশন করা হয়েছিল। তার প্রেক্ষিতে কিছু দিন মামলার শুনানি স্থগিতের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। সম্প্রতি ফের মামলাটি শ্রীরামপুর আদালতে ওঠে। ৩ মে শুনানির দিন ধার্য হয়। এর মধ্যেই দুর্গাপুরে সুচেতার বাড়িতে ফরেন্সিক পরীক্ষা এবং হস্তরেখা বিশারদের রিপোর্ট হাতে পায় পুলিশ। তার উপর ভিত্তি করে আদাল‌তে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দেওয়া হয়।

Advertisement

মঙ্গলবার মুকুন্দবাবুকে জেরা করার কথা ছিল আসামী পক্ষের আইনজীবীর। সূত্রের খবর, আসামী পক্ষের আইনজীবী ধূর্জটিনারায়ণ পাকড়াশি বিচারককে জানান, সাপ্লিমেন্টারি চার্জশিটের প্রতিলিপি তিনি হাতে পাননি। তাই শুনানিতে স্থগিতাদেশ চান। তবে ১১ ও ১২ মে মুকুন্দবাবুকে জেরা শেষ করার নির্দেশ দেন বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন