Firebreak

দৃষ্টিহীনদের স্কুলে অগ্নিকাণ্ড! উগান্ডায় শিশু-সহ মৃত ১১, আহত অনেক

সোমবার রাতে আগুন লাগে দৃষ্টিহীনদের এই স্কুলে। সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেছে স্কুলটি। অনেককে বাইরে বার করিয়ে আনা সম্ভব হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

কাম্পালা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ১৬:০৫
Share:

উগাণ্ডার স্কুলে অগ্নিকাণ্ড। —ছবি টুইটার থেকে।

রাতের ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই গেল ১১ জন। এর মধ্যে অধিকাংশই শিশু। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে উগান্ডার রাজধানী কাম্পালার কাছে একটি স্কুলে। আগুন লাগার সঠিক কারণ এখনও পুলিশ জানতে পারেনি।

Advertisement

পুলিশের এক আধিকারিক জানান, ভোররাতে আগুন লাগে দৃষ্টিহীনদের এই স্কুলে। অনেককে বাইরে বের করিয়ে আনা সম্ভব হয়েছে। কী ভাবে আগুন লেগেছে তা এখনও পরিষ্কার নয়। আগুন এখন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এই ঘটনায় কয়েক জন শিশু-সহ এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর জানা গিয়েছে। গুরুতর আহত অবস্থায় বেশ কয়েক জন দৃষ্টিশক্তিহীন পড়ুয়াকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement

শিক্ষা প্রতিষ্ঠানে ফের অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বিগ্ন পূর্ব আফ্রিকার দেশটি। ২০২০ সালে এই এলাকার স্কুলে আগুন লেগেছিল। সে সময় কারও মৃত্যু হয়নি। ২০০৮ সালেও উগান্ডার রাজধানীর একটি স্কুলের ছাত্রাবাসে আগুন লেগেছিল। তখন ১৯ জন ছাত্রের মৃত্যু হয়। সোমবার রাতের ঘটনার ফের আতঙ্কিত সে দেশের শিক্ষামহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন