মধ্যরাতে এটিএম লুটের ছক, ব্রাজিলে নিহত ১৪

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে,  শুক্রবার রাত আড়াইটে নাগাদ মিলাগ্রিসের একই রাস্তায় দু’টি  ব্যাঙ্কের এটিএমে চড়াও হয় দুষ্কৃতী দলটি। দিন কয়েক আগেই ব্যাঙ্ক ডাকাতি হয়েছে ওই এলাকায়। যার কিনারা করতে সেই সময়ে রাস্তায় টহল দিচ্ছিল পুলিশবাহিনী।

Advertisement

সংবাদ সংস্থা 

রিও ডি জেনেইরো শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৮ ০৪:৪৫
Share:

বিপদ: পুলিশ ও ডাকাতদলের গুলির লড়াইয়ে নিহত ১৪ জনের দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাচ্ছে ফরেন্সিক দল। শনিবার ব্রাজিলের মিলাগ্রিস শহরে। এএফপি

মাঝরাতে ব্যাঙ্ক লুটের ছক কষে হানা দিয়েছিল ডাকাতদল। ব্রাজিলের সেয়ারার মিলাগ্রিস শহরের দু’টি ব্যাঙ্কের এটিএম ছিল তাদের নিশানায়। বন্দুক দেখিয়ে রাস্তা আটকে টাকা সরানোর প্রস্তুতি নিচ্ছিল দলটি। রাস্তায় টহল দেওয়ার সময়ে তা নজরে আসে পুলিশ বাহিনীর। বাধা দিলে মুহূর্তে খণ্ডযুদ্ধ লেগে যায় দু’পক্ষের। গুলির লড়াইয়ে ঘটনাস্থলে মৃত্যু হয় ১৪ জনের। নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে।

Advertisement

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, শুক্রবার রাত আড়াইটে নাগাদ মিলাগ্রিসের একই রাস্তায় দু’টি ব্যাঙ্কের এটিএমে চড়াও হয় দুষ্কৃতী দলটি। দিন কয়েক আগেই ব্যাঙ্ক ডাকাতি হয়েছে ওই এলাকায়। যার কিনারা করতে সেই সময়ে রাস্তায় টহল দিচ্ছিল পুলিশবাহিনী। টের পাওয়া মাত্র ডাকাতদের লক্ষ করে গুলি চালাতে শুরু করে তারা।

তত ক্ষণে রাস্তায় একটি গাড়ি আটকে ছয় জনকে বন্দি করে ফেলেছিল দুষ্কৃতীরা। গাড়িতে ছিল দুই শিশুও। ভোরের বিমান ধরতে সপরিবার ওই গাড়িতে বিমানবন্দরে যাচ্ছিলেন স্থানীয় এক ব্যবসায়ী। পুলিশের বাধা পেয়ে গুলি চালিয়ে বন্দি ছ’জনকে মেরে ফেলে ডাকাতেরা।

Advertisement

এর পর পুলিশের সঙ্গে মিনিট কুড়ির গুলির লড়াইয়ে প্রাণ হারায় ছয় দুষ্কৃতী। ধরা পড়েছে দু’জন। লুট করা গাড়িটি চড়েই চম্পট দেয় দলটি। বাকিদের খোঁজে হেলিকপ্টার নিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

মিলাগ্রিসের মেয়র বলেছেন, ‘‘ডাকাতের গুলিতে মৃত্যু হয়েছে বন্দিদের। পুলিশ গুলিতে নয়।’’ ঘটনাস্থল থেকে প্রচুর অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। সাবধান থাকতে শহরের বাসিন্দাদের বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কিছু দিনের জন্য সামাজিক অনুষ্ঠান, জমায়েত বন্ধ রাখা হচ্ছে সেয়ারায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন