গির্জায় হামলা, নিহত ২৭

রবিবারের বিশেষ প্রার্থনা উপলক্ষে ভিড় উপচে পড়ছিল গির্জায়। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে পরপর দু’টো বিস্ফোরণ ঘটাল জঙ্গিরা।

Advertisement

সংবাদ সংস্থা 

ম্যানিলা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৯ ০০:৪৩
Share:

হামলার পর ক্ষতিগ্রস্ত গির্জাটি। ছবি: এএফপি।

রবিবারের বিশেষ প্রার্থনা উপলক্ষে ভিড় উপচে পড়ছিল গির্জায়। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে পরপর দু’টো বিস্ফোরণ ঘটাল জঙ্গিরা। আজ ফিলিপিন্সের সুলু প্রদেশের হোলো দ্বীপের একটি ক্যাথলিক গির্জায় ওই বিস্ফোরণে মৃত্যু হয়েছে ২৭ জনের। আহতের সংখ্যা সত্তরেরও বেশি। নিহতদের মধ্যে রয়েছেন সেনাবাহিনীর সদস্যও।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ‘সানডে মাস’ উপলক্ষে প্রতি রবিবারই এই গির্জায় ভিড় থাকে। আজও ব্যতিক্রম ছিল না। প্রথম বিস্ফোরণটি হয় মূল প্রার্থনা ঘরে। মানুষ ভয় পেয়ে হুড়োহুড়ি করে বাইরে বেরোতে গেলে পদপিষ্ট হন অনেকে। গির্জার বাইরে নিরাপত্তায় মোতায়েন থাকা সেনা কী হয়েছে দেখতে যখন ভিতরে ঢোকার চেষ্টা করছে, সেই সময়ে বাইরের পার্কিং লটে দ্বিতীয় বিস্ফোরণটি হয়। সেখানেই মারা যান সেনাবাহিনীর সাত জন সদস্য। কেউ এখনও পর্যন্ত এই হামলার দায় না নিলেও পুলিশের সন্দেহ, আবু সায়াফ জঙ্গি গোষ্ঠীর দিকেই। ইসলামি জঙ্গি সংগঠন আইএসের মতাদর্শে বিশ্বাসী এই জঙ্গি গোষ্ঠী ফিলিপিন্সে আগেও অনেক বড় বড় হামলা চালিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন