ডালাসের পর লুসিয়ানা, আমেরিকায় ফের গুলি করে খুন ৩ পুলিশকর্মীকে

ফের আমেরিকার বুকে বন্দুকবাজের হামলায় প্রাণ গেল তিন পুলিশকর্মীর। এ দিন লুসিয়ানার ব্যাটন রুজে পুলিশের উপর হামলা চালানো হয়। গুরুতর আহত অবস্থায় পাঁচ পুলিশ কর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৬ ২২:২৯
Share:

ফের আমেরিকার বুকে বন্দুকবাজের হামলায় প্রাণ গেল তিন পুলিশকর্মীর। এ দিন লুসিয়ানার ব্যাটন রুজে পুলিশের উপর হামলা চালানো হয়। গুরুতর আহত অবস্থায় পাঁচ পুলিশ কর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও পুরো ঘটনাটি নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। সংবাদ সংস্থা সূত্রে খবর, হামলাকারীর মুখ কালো কাপড়ে ঢাকা ছিল। পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে হামলাকারীও মারা গিয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

এই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন সাত পুলিশকর্মী। ঘটনার কারণ এখনও স্পষ্ট নয়। গত ৫ জুলাই ব্যাটন রুজ এলাকাতেই অ্যালটন স্টার্লিং নামে এক কৃষ্ণাঙ্গ যুবককে সন্দেহের বশে গুলি করে হত্যা করে পুলিশ। মিনেসোটাতেও পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ হত্যার ঘটনা ঘটে। তারপর ডালাসে সেই ঘটনার প্রতিবাদ চলাকালীনই পাঁচ পুলিশকর্মীকে হত্যা করে এক কৃষ্ণাঙ্গ স্নাইপার। তিনি প্রাক্তন মার্কিন সেনাকর্মী। তাঁদের প্রতি বৈষম্য করা হচ্ছে এই প্রতিবাদে মিছিল করছিলেন কৃষ্ণাঙ্গরা। সেই মিছিলেই বেছে বেছে শ্বেতাঙ্গ অফিসারদের খুন করেন ওই বন্দুকবাজ। লুসিয়ানায় বন্দুকবাজ হামলার সঙ্গে এই ঘটনার যোগ রয়েছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।

অন্যদিকে, ফ্লোরিডায়ও আবার বন্দুকবাজরা হানা দেয় বলেও জানা গিয়েছে। এ বারের ঘটনাস্থল অরল্যান্ডো থেকে ৬৪ কিলোমিটার পূর্বে একটি হাসপাতালে। গত মাসেই অরল্যান্ডোর একটি সমকামী নাইট ক্লাবে হামলায় ৪৯ জনের মৃত্যু হয়েছিল। ব্যাটন রুজের পুলিশের তরফে সাধারণ মানুষকে ঘটনাস্থল থেকে দূরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন: ভারতকেও বড় হামলার নিশানা করেছে আইএস, মানছেন উদ্বিগ্ন রাজনাথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন