Crime

স্ত্রী, শিশুসন্তানদের নিয়ে খাদে গাড়ি, খুনের চেষ্টার অভিযোগে গ্রেফতার ভারতীয় বংশোদ্ভূত

পুলিশ জানিয়েছে, ধর্মেশ এ পটেল নামে পাসাডেনার এক বাসিন্দাকে গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে। অভিযোগ, স্ত্রী এবং দুই শিশুসন্তানকে গাড়িতে বসিয়ে সেটি খাদে নিয়ে ফেলেন ধর্মেশ পটেল।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১৬:৪০
Share:

একটি বিবৃতিতে পুলিশ জানিয়েছে, অত উঁচু থেকে খাদে পড়লেও আশ্চর্যজনক ভাবে প্রাণে বেঁচে গিয়েছেন গাড়িতে থাকা শিশু-সহ ৪ জন। ছবি: সংগৃহীত।

স্ত্রী এবং দুই শিশুসন্তানের সঙ্গে গাড়ি নিয়ে খাদে ঝাঁপ দেওয়ার অভিযোগ উঠল আমেরিকার এক ভারতীয় বংশোদ্ভূত নাগরিকের বিরুদ্ধে। যদিও টহলদারি পুলিশকর্মীদের তৎপরতায় সকলেই প্রাণে বেঁচে গিয়েছেন। অভিযোগ, স্ত্রীকে খুনের জন্য ইচ্ছা করেই গাড়িটি খাদে নিয়ে ফেলেন ৪১ বছরের ওই ব্যক্তি। স্ত্রীকে খুনের চেষ্টা-সহ দুই শিশুসন্তানের উপর নির্যাতনের অভিযোগে সোমবার ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে ক্যালিফোর্নিয়া পুলিশ।

Advertisement

ক্যালিফোর্নিয়ার জাতীয় সড়কে টহলদারি পুলিশ জানিয়েছে, ধর্মেশ এ পটেল নামে পাসাডেনা শহরের এক বাসিন্দাকে সোমবার গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে। অভিযোগ, স্ত্রী এবং দুই শিশুসন্তানকে নিজের টেল্সায় বসিয়ে ওই গাড়িটি খাদে নিয়ে ফেলেন ধর্মেশ। সে সময় তিনিও গাড়ির ভিতরে ছিলেন।

সোমবার প্রত্যক্ষদর্শীদের থেকে খবর পেয়ে সান মাতেয়ো কাউন্টির ডেভিল’স স্লাইড খাদে পুলিশকর্মীরা পৌঁছয় বলে জানিয়েছেন ক্যালিফোর্নিয়ার ডিপার্টমেন্ট অফ ফরেস্ট্রি অ্যান্ড ফায়ার প্রোটেকশন-এর আধিকারিক ব্রায়ান পটেনজার। সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘‘খাদের প্রায় ২৫০-৩০০ ফুট নীচে পড়েছিল টেল্‌সা গাড়িটি।’’ এর পর খাদের গা বেয়ে উদ্ধারকারী দল সেখানে পৌঁছয়। ব্রায়ান আরও বলেন, ‘‘ওই গাড়িটিতে যে কেউ বেঁচে থাকতে পারে, তা দেখেই আমরা রীতিমতো আশ্চর্য হয়ে গিয়েছিলাম।’’ একটি বিবৃতিতে পুলিশ জানিয়েছে, অত উঁচু থেকে খাদে পড়লেও আশ্চর্যজনক ভাবে প্রাণে বেঁচে গিয়েছেন ধর্মেশ, তাঁর স্ত্রী এবং দম্পতির ৪ বছরের শিশুকন্যা ও ৯ বছরের শিশপুত্র।

Advertisement

একটি বিবৃতিতে পুলিশের দাবি ‘‘তথ্যপ্রমাণ সংগ্রহের পর তার ভিত্তিতে তদন্তকারীদের অনুমান, ইচ্ছা করেই এই দুর্ঘটনা ঘটানো হয়েছে।’’

ব্রায়ান জানিয়েছেন, ধর্মেশের সন্তানদের গায়ে সামান্যই চোটআঘাত রয়েছে। উদ্ধারের পর ধর্মেশদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর পর তাঁকে খুনের চেষ্টা এবং শিশু নির্যাতনের অভিযোগে গ্রেফতার করে সান মাতেয়ো কাউন্টি জেলে পাঠানা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন