Sexual Crime

ছাত্রদের ধর্ষণ, স্কুলে যৌনতা, অসদাচারণের অভিযোগ! আমেরিকার দু’দিনে গ্রেফতার ছয় শিক্ষিকা

শিক্ষাপ্রতিষ্ঠানের ভিতরে-বাইরে যৌন সম্পর্ক গড়ে তোলা-সহ অসদাচারণের অভিযোগে দু’দিনের মধ্যে আমেরিকার ৬ জন শিক্ষিকাকে গ্রেফতার করল পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৪:১৭
Share:

ছাত্রদের সঙ্গে অনভিপ্রেত যৌন সম্পর্কে অভিযুক্ত শিক্ষিকারা ২৬ থেকে ৩৮ বছর বয়সি। প্রতীকী ছবি।

স্কুলছাত্রদের ধর্ষণ, শিক্ষাপ্রতিষ্ঠানের ভিতরে-বাইরে যৌন সম্পর্ক গড়ে তোলা-সহ অসদাচারণের অভিযোগে দু’দিনের মধ্যে আমেরিকার ৬ জন শিক্ষিকাকে গ্রেফতার করল পুলিশ। অভিযুক্ত শিক্ষিকারা ২৬ থেকে ৩৮ বছর বয়সি বলে রবিবার সংবাদমাধ্যম সূত্রে খবর।

Advertisement

আমেরিকার সংবাদমাধ্যম ‘ডব্লিউটিকেআর’ জানিয়েছে, বৃহস্পতিবার ড্যানভিলের এক ৩৬ বছরের শিক্ষিকার বিরুদ্ধে দু’জন কিশোর ছাত্রকে ধর্ষণের অভিযোগ উঠেছে। সে দিন জেরান্ড কাউন্টি ডিস্ট্রিক্ট কোর্টে তাঁকে হাজির করানো হয়। অভিযোগ, ১৬ বছরের দুই স্কুলছাত্রকে ধর্ষণ করেছেন প্রাথমিক স্কুলের ওই শিক্ষিকা। গ্রেফতারির পর তাঁকে ছুটিতে পাঠিয়েছেন স্কুল কর্তৃপক্ষ।

ড্যানভিলের মতোই অভিযোগ উঠেছে আরকানসাসের এক ৩২ বয়সি শিক্ষিকার বিরুদ্ধে। ‘আরকানসাস টাইমস’-র প্রতিবেদন অনুযায়ী, কিশোর ছাত্রের ইচ্ছার বিরুদ্ধে তার সঙ্গে যৌন সম্পর্ক গড়েছেন অভিযুক্ত শিক্ষিকা। ‘নিউ ইয়র্ক পোস্ট’ জানিয়েছে, স্কুলছাত্রের সঙ্গে যৌন সম্পর্কের অভিযোগে বৃহস্পতিবার ওকলাহোমার ২৬ বছরের এক শিক্ষিকাকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ। লিঙ্কন কাউন্টির ওই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ, স্কুলচত্বরের ভিতরে ১৫ বছরের এক ছাত্রের সঙ্গে অনভিপ্রেত সম্পর্ক গড়েছেন তিনি। যদিও স্ন্যাপচ্যাটের মাধ্যমে তাঁদের কথাবার্তা হত বলে আদালতের নথিতে উল্লেখ করা হয়েছে।

Advertisement

আমেরিকার এই সংবাদমাধ্যম জানিয়েছে, স্কুলচত্বরের পাশাপাশি তার বাইরেও এক কিশোর ছাত্রের সঙ্গে যৌনতায় মত্ত ছিলেন বলে আইওয়ার ৩৬ বছরের এক শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ। শুক্রবার তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। অন্য দিকে, বেশ কয়েক মাস ধরে এক স্কুলছাত্রের সঙ্গে যৌন অসদাচারণ করার অভিযোগে ফেয়ারফক্স কাউন্টির এক ৩৩ বছরের শিক্ষিকাকে গ্রেফতার করা হয়েছে। হাই স্কুলের এক ছাত্রের সঙ্গে যৌনাচারের অভিযোগে পেনসিলভ্যানিয়ার এক ২৬ বছরের শিক্ষিকাকে পাকড়াও করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন