Assaulted by police

তরুণীর টিশার্ট নামিয়ে ঊর্ধ্বাঙ্গের ছবি তুললেন পুলিশকর্তা! ছুড়ে দিলেন অশালীন মন্তব্যও

সেই সময় তরুণীর ঊর্ধ্বাঙ্গে ছিল শুধুই অন্তর্বাস। তার ছবি তুলে পল নিজের সহকর্মীদের পাঠান। পরে সেই ছবি রাতে ওই তরুণীকেও পাঠিয়ে পল একটি স্বমেহনের ইমোজি পাঠান।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১১:২২
Share:

পুলিশকর্তা এক গ্লাস বিয়ার অশালীন ভঙ্গি করে চলকে ফেলেন তরুণীর বুকের উপর। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

এক তরুণীকে প্রকাশ্যে যৌন হেনস্থা করেছেন এক পুলিশ কর্তা। ব্রিটেনের একটি পাবে ওই তরুণীর গায়ে প্রথমে এক গ্লাস বিয়ার ঢেলে দেন তিনি। তার পর সবার সামনেই তরুণীর টি-শার্টটিকে টেনে খুলে ফেলে মোবাইলের ক্যামেরায় তাঁর ঊর্ধ্বাঙ্গের ছবি তোলেন। ওই অবস্থাতেই তরুণীর সামনে বিকৃত অঙ্গভঙ্গি করে অশালীন মন্তব্যও করেন তিনি।

Advertisement

ঘটনাটি ২০২০ সালে ঘটে দক্ষিণ ইয়র্কশায়ারে। সম্প্রতি ওই ঘটনার জন্য দোষীসাব্যস্ত করে সাজা দেওয়া হয়েছে পুলিশ কর্তাকে। ওই পুলিশ কর্তার নাম পল হিঞ্চক্লিফ। বয়স ৪৬। তিন বিবাহিত এবং চার সন্তানের বাবা। আর নির্যাতিতা ওই তরুণীর বয়স ১৮। ব্রিটেনের লিডস ক্রাউন কোর্টে দিন কয়েক আগেই এই সংক্রান্ত মামলার নিষ্পত্তি হয়েছে। পলকে সাজা শোনানোর আগে সেই রাতের ঘটনা আদালতে বর্নণা করেছেন বিচারক রবিন মেয়ার্স।

ঘটনাটি ঘটে অক্টোবরে। দক্ষিণ ইয়র্কশায়ারের উইদারস্পুন পাবে বন্ধুদের সঙ্গে সময় কাটাচ্ছিলেন ওই তরুণী। পুলিশকর্মী পলও সেখানে হাজির ছিলেন তাঁর সহকর্মীদের সঙ্গে। পল ওই তরুণীকে ইঙ্গিত করে প্রথমে সহকর্মীদের সঙ্গে অশালীন রসিকতা করেন। তার পর সোজা ওই তরুণীর কাছে গিয়ে এক গ্লাস বিয়ার অশালীন ভঙ্গি করে ঢেলে দেন তরুণীর বুকের উপর। এর পর বিয়ারে ভিজে যাওয়া তরুণী টি-শার্টটি টেনে খুনে তাঁর ঊর্ধ্বাঙ্গের ছবি তোলেন পুলিশ কর্তা। সেই সময় তরুণীর ঊর্ধ্বাঙ্গে ছিল শুধুই অন্তর্বাস। তার ছবি তুলে পল নিজের সহকর্মীদের পাঠান। পরে সেই ছবি রাতে ওই তরুণীকেও পাঠিয়ে পল একটি স্বমেহনের ইমোজি পাঠান। এমনকি, তরুণীর সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে চান বলেও মেবাইলবার্তা পাঠান বলে জানান বিচারক।

Advertisement

ঘটনার বিবরণ দিয়ে বিচারক বলেন, ‘‘পল এ ধরনে কাজ করে নিজের সম্মান তো ডুবিয়েইছেন। তার পাশাপাশি পুলিশের উপর থেকে জনতার ভরসার ভিতটিকেও নাড়িয়ে দিয়েছেন। যে ভরসা তাঁর সহকর্মী এবং পুলিশ বিভাগের প্রাক্তন কর্মীরা বহু কষ্টে অর্জন করেছেন, তা এক ধাক্কায় ছুড়ে ফেলে দিয়েছেন পল। তাঁর অপরাধকে ‘ভয়াবহ’ বলে মন্তব্য করে পলকে আট মাসের জেলের সাজা শুনিয়েছেন বিচারক। অন্য দিকে, নির্যাতিতা বলেছেন, ‘‘এতদিন পুলিশ আশপাশে থাকলে তিনি নিজেকে সুরক্ষিত বলে মনে করতেন। কিন্তু এর পর থেকে পুলিশকে দেখলে ভয়ই পাবেন তিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন