International News

খাঁচার মধ্যেই বাঘের হানা, মারা গেলেন ‘জু-কিপার’

লন্ডনের কেমব্রিজশায়ারের হ্যামার্টন জু-পার্কের বাঘের খাঁচার দেখাশোনার দায়িত্বে ছিলেন তিনি। ভাবতেও পারেননি, রোজকার অতি পরিচিত সেই কাজ করতে গিয়েই মৃত্যু হবে!

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ মে ২০১৭ ১৬:১৬
Share:

পশুদের রক্ষণাবেক্ষণই ছিল তাঁর রোজকার কাজ। ছবি: ফেসবুকের সৌজন্যে

বাঘের সঙ্গে সেলফি তোলার সাধ নয়। তাকে একটু ছুঁয়ে দেখা বা মালা পরানোর মতো কোনও ‘অদ্ভুতুড়ে’ ইচ্ছাও ছিল না তাঁর। চিড়িয়াখানার পশুদের সঙ্গেই ছিল তাঁর রোজকার ওঠাবসা। লন্ডনের কেমব্রিজশায়ারের হ্যামার্টন জু-পার্কের বাঘের খাঁচার দেখাশোনার দায়িত্বে ছিলেন তিনি। ভাবতেও পারেননি, রোজকার অতি পরিচিত সেই কাজ করতে গিয়েই মৃত্যু হবে!

Advertisement

প্রতি দিনের মতো মঙ্গলবারও বাঘের খাঁচা তদারকি করছিলেন ওই জু-পার্কের এক মহিলা কর্মী। চিড়িয়াখানা সূত্রে খবর, এ দিন সকাল ১১টা নাগাদ একটি ডোরা কাটা বাঘের খাঁচার মধ্যে ঢুকেছিলেন তিনি। বাঘটিকে সে সময় অন্যত্র সরিয়ে রাখা হয়েছিল। কিন্তু ওই মহিলা খাঁচার মধ্যে যখন কাজে ব্যস্ত, তখন কোনও ভাবে সেখানে আচমকাই ঢুকে পড়ে বাঘটি। কেউ কিছু বুঝে ওঠার আগেই মহিলার উপর ঝাঁপিয়ে পড়ে সে। ঘটনাস্থলেই মারা যান ওই কর্মী।

আরও পড়ুন: চিড়িয়াখানার দেওয়াল টপকে ঢুকে বাঘের মুখে পড়ল যুবক! দেখুন ভিডিও

Advertisement

পরে হ্যামার্টন চিড়িয়াখানা কর্তৃপক্ষ তাঁদের ফেসবুক অ্যাকাউন্টে পুরো ঘটনাটি শেয়ার করেন। ঘটনাটিকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেন তাঁরা। পাশপাশি কী ভাবে এ রকম ঘটনা ঘটল তা-ও খতিয়ে দেখতে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে।

কেমব্রিজশায়ার পুলিশ সূত্রে খবর, প্রাথমিক তদন্ত শুরু হয়েছে। এই ঘটনার জন্য এ দিন থেকে আপাতত কিছু দিনের জন্য বন্ধ রাখা হবে ওই চিড়িয়াখানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন