Fire Ball

নিউজিল্যান্ডের আকাশে আগুনের গোলা নিয়ে ছড়াল চাঞ্চল্য

আগুনের গোলার উত্স নিয়ে এক এক জন এক এক রকম মন্তব্য করেছেন

Advertisement

সংবাদ সংস্থা

অকল্যান্ড শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০১৯ ২২:০৭
Share:

নিউজিল্যান্ডের আকাশে আগুনের গোলা। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

রাতের পরিষ্কার আকাশ। হঠাৎই নিউজিল্যান্ডের আকাশে দেখা গেল এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়াচ্ছে আগুনের গোলা। কিন্তু ওই আগুনের গোলার উত্স কী? সোশ্যাল মিডিয়ায় এই প্রশ্নই ঘুরপাক খেল সারা দিন।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় যে সব ছবি ও ভিডিয়ো প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে, আকাশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে যাচ্ছে একটি আগুনের গোলা। কিছুদূর যাওয়ার পর দু’ভাগে ভাগ হয়ে যাচ্ছে আগুনের সেই গোলা।

আগুনের গোলার উত্স নিয়ে এক এক জন এক এক রকম মন্তব্য করেছেন।নিউজিল্যান্ডের ওটাগো মিউজিয়ামের ডিরেক্টর রিচার্ড ইস্টার এবং ইয়ান গ্রিফিন জানিয়েছেন, এই রহস্যময় আগুনের গোলাটি আসলে রাশিয়ার একটি উপগ্রহ। টুইটারে তিনি লিখেছেন, রাশিয়া সেনা বাহিনীর তরফে জানানো হয়েছিল পৃথিবীর বায়ুমণ্ডলে পুনরায় ঢুকতে পারে একটি উপগ্রহ। ওটা সেটাই।

Advertisement

আরও পড়ুন: ধর্ষণে সম্মতি দিয়েছে ছাগল!

কিন্তু রাশিয়ারউপগ্রহের তত্ত্ব মানতে রাজি নন অকল্যান্ড অ্যাস্ট্রোনমিক্যাল সোসাইটির সভাপতি বিল থমাস। তাঁর মতে, রাশিয়া স্যাটেলাইটের তত্ত্ব সঠিক নয়। আগুনের ওই গোলাটি ধূমকেতুর মতো দেখতে বলে জানিয়েছেন তিনি।

তবে রাশিয়ার উপগ্রহ হোক বা ধূমকেতু, এই ঘটনার ভিডিয়ো কিন্তু সোশ্যাল মিডিয়ায় দারুণ হিট।

আরও পড়ুন: দেখুন রাস্তায় ছিনতাইবাজকে কী ভাবে মারলেন এই মহিলা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন