A man is seen performing a backflip

পাহাড়ের কিনারায় ব্যাকফ্লিপ! দেখলে বুক কেঁপে যেতে পারে

যদি তিনি যেখানে দাঁড়িয়ে ছিলেন সেখানে বা তার থেকেও কয়েক সেন্টিমিটার পিছনে ল্যান্ড করতেন তবে নিশ্চিত খাদে পড়ে যেতেন। কিন্তু তিনি সুকৌশলে কিছুটা এগিয়ে ল্যান্ড করেন। ফলে তাঁর কোনও বিপদ হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুন ২০২০ ১৯:৩৭
Share:

খাদের কিনারা থেকে ব্যাকফ্লিপ। ছবি: টুইটার থেকে নেওয়া।

দিন কয়েক আগে শাড়ি পরিহিত এক মহিলার নিখুঁত ব্যাকফ্লিপের ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছিল। ফের একটি ব্যাকফ্লিপের ভিডিয়ো ভাইরাল হয়েছে। তবে এটি দেখলে গায়ে কাঁটা দিতে পারে। এমন কাজকে বোকামি বলে সমালোচনাও করেছেন অনেকে। যে উচ্চতায় পাহাড়ের এমন কিনারায় দাঁড়াতে অনেকে ভয় পান, সেখানে এক যুবক ব্যাকফ্লিপ দিচ্ছেন। ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় নতুন করে ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement

শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা মঙ্গলবার তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে, ওই যুবক পাহাড়ে খাদের দিকে পিছন করে দাঁড়িয়ে রয়েছেন। তার পায়ের পাতা সম্পূর্ণ পাথর ছুঁয়েও নেই। খাদের দিকে তাঁর গোড়ালির দিকের কিছুটা অংশ পাথরের বাইরে। সেই অবস্থা থেকে এক সময় তিনি লাফিয়ে উঠে ব্যাকফ্লিপ দেন। নিখুঁত ল্যান্ডিং হয়। কিন্তু যদি তিনি যেখানে দাঁড়িয়ে ছিলেন সেখানে বা তার থেকেও কয়েক সেন্টিমিটার পিছনে ল্যান্ড করতেন তবে নিশ্চিত খাদে পড়ে যেতেন। কিন্তু তিনি সুকৌশলে কিছুটা এগিয়ে ল্যান্ড করেন। ফলে তাঁর কোনও বিপদ হয়নি।

হর্ষ জানিয়েছেন, ভিডিয়োটি তিনি অন্য একটি টুইটার অ্যাকাউন্ট থেকে পেয়েছেন। সেখানে ভিডিয়োটি এ বছর ৩০ জানুয়ারি পোস্ট করা হয়েছে। ওই অ্যাকাউন্টে ভিডিয়োটি চার হাজার বার দেখা হয়েছে। আর হর্ষের অ্যাকাউন্টে ভিডিয়োটি পোস্ট হওয়ার ৩০ ঘণ্টার মধ্যে ৬৪ হাজারের বেশি বার দেখা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: পোশাক যেন কোনও বাধা নয়, শাড়ি পরেই ব্যাকফ্লিপ এই যুবতীর

আরও পড়ুন: ছিনতাই করতে এসে ডেলিভারি বয়ের কান্না দেখে হৃদয় গলে গেল দুই ‘দুষ্কৃতী’র!​

অনেকেই এই ভিডিয়ো দেখে একে বোকামি বলে মন্তব্য করেছেন, তাঁদের মধ্যে রয়েছেন গায়ক আদনান সামিও। কেউ আবার তাঁর প্রশংসাও করেছেন। আসলে অনেকেই এখন সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা পেতে, ভাইরাল হতে এমন ঝুঁকিপূর্ণ কাজ করেন। আর তা করতে গিয়ে অনেক সময় প্রাণও চলে যায়।

দেখুন খাদের কিনারায় দাঁড়িয়ে সেই ব্যাকফ্লিপ:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন