Viral

VIRAL: আমি তারেই খুঁজে বেড়াই, ঘণ্টাখানেক ইনি জঙ্গলে পুলিশের সঙ্গে গরুখোঁজা খুঁজলেন নিজেকেই

একটি জঙ্গলে দীর্ঘক্ষণ খোঁজাখুঁজি করার পর বেইহানের নাম ধরে ডাকতে শুরু করে পুলিশ। বেইহান তখন পুলিশের সঙ্গেই। নিখোঁজ ব্যক্তিকে খুঁজতে ব্যস্ত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ১৭:৩২
Share:

বেইহান অবশ্য জানিয়েছেন, তিনি ভেবেছিলেন পুলিশ তাঁকে নয়, অন্য কাউকে খুঁজছে।

এ-ও এক ধরনের আত্মান্বেষণ! তবে এর সঙ্গে দর্শনের যোগ নেই। আক্ষরিক অর্থেই নিজেকে তন্ন তন্ন করে খুঁজে বেড়ালেন এক ব্যক্তি। তা-ও আবার পুলিশকে সঙ্গে নিয়ে।

পুলিশ যদিও তাঁকেই খুঁজছিল। তবে তিনি নিজেও যে তাঁকেই খুঁজছেন, সেটা বোঝা গেল পুলিশ তাঁর নাম ধরে ডাক দেওয়ার পর। নিজের নাম শুনে ঘাবড়ে গিয়ে ওই ব্যক্তি বুঝতে পারেন গত কয়েক ঘণ্টা তিনি নিজেকেই গরু খোঁজা খুঁজেছেন।

Advertisement

তুরস্কের ঘটনা। আত্মান্বেষী ওই ব্যক্তির নাম বেইহান মুতলু। বয়স ৫০। ঘটনার দিন বন্ধুদের সঙ্গে মদের আসরে বসেছিলেন বেইহান। তবে কয়েকপাত্র মদ্যপানের পরই হঠাৎ আসর ছেড়ে বেরিয়ে যান। তার পর থেকে তাঁর খোঁজ পাওয়া যাচ্ছিল না। বেইহানের বন্ধুরা বাধ্য হয়েই পুলিশে খবর দেন। পুলিশ একটি নিখোঁজ মামলা দায়ের করে খোঁজ শুরু করে ওই ব্যক্তির। এলাকার বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালানোর সময়েই ঘটনাটি ঘটে।

একটি জঙ্গলে দীর্ঘক্ষণ খোঁজাখুঁজি করার পর বেইহানের নাম ধরে ডাকতে শুরু করে পুলিশ। বেইহান তখন পুলিশের দলটির সঙ্গেই। নিখোঁজ ব্যক্তিকে খুঁজতে ব্যস্ত। নিজের নাম শুনে তিনি চমকে যান। চেঁচিয়ে বলে ওঠেন, ‘‘কাকে খুঁজছ আমি তো এখানে!’’ পুলিশও আবিষ্কার করে, তাঁরা যাঁকে খুঁজছেন, তিনি পুরো সময় তাঁদের সঙ্গেই ছিলেন।

বেইহান অবশ্য জানিয়েছেন, তিনি ভেবেছিলেন পুলিশ তাঁকে নয়, অন্য কাউকে খুঁজছে। তাই তিনি পুলিশকে সাহায্য করার চেষ্টা করছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন