মাঝ আকাশে বিমানে বিস্ফোরণ, গর্ত গলে পড়ে মৃত্যু যাত্রীর

ডালো এয়ারলাইন্সের বিমানটি তখন মাঝ আকাশে। ১৪ হাজার ফুট উপরে। হঠাত্ই একটা বিস্ফোরণ হয় বিমানে। আর সেই বিস্ফোরণেই বিমানের একপাশে বিশাল গর্ত তৈরি হয়। আর সেই গর্ত দিয়ে নীচে পড়ে যান এক যাত্রী।

Advertisement

স‌ংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০১৬ ০০:০১
Share:

ডালো এয়ারলাইন্সের বিমানটি তখন মাঝ আকাশে। ১৪ হাজার ফুট উপরে। হঠাত্ই একটা বিস্ফোরণ হয় বিমানে। আর সেই বিস্ফোরণেই বিমানের একপাশে বিশাল গর্ত তৈরি হয়। আর সেই গর্ত দিয়ে নীচে পড়ে যান এক যাত্রী। ওই অবস্থায় মোগাদিসু আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে।বুধবার এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে সোমালিয়ার রাজধানী মোগাদিসু থেকে ৩০ কিমি উত্তরে।

Advertisement

বিমান চালক জানিয়েছেন, প্রচণ্ড বিস্ফোরণের শব্দে তিনি ভেবেছিলেন বিমানে বুঝি বোমা রয়েছে। বিস্ফোরণের পর ধোঁয়া সরে গিয়ে বিমানের ভেতরটা পরিস্কার হয়ে যায়, তখনই সবাই উপলব্ধি করেন বিমানের এক দিকে বেশ খানিকটা অংশ নেই, ফাঁকা হয়ে গিয়েছে। ওই বিমানের অন্য যাত্রীরা জানিয়েছেন, বিস্ফোরণের পরেই আগুন লেগে যায় এক যাত্রীর গায়ে। প্রবীণ ওই ব্যক্তি আতঙ্কে ছোটাছুটি করতে গিয়ে বিমানের গায়ে তৈরি হওয়া গর্ত দিয়ে নীচে পড়ে যান। বিমান অবতরণের বেশ কিছু সময় পরে ৫৫ বছরের ওই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও দু’জন। সোমালিয়ার উপ রাষ্ট্রদূতও দুর্ঘটনার সময় বিমানে ছিলেন। অল্পের জন্য রক্ষা পেয়েছেন তিনি।

আরও পড়ুন-মৃত সন্তানের হৃত্পিন্ড দিয়ে আরেক সন্তানকে বাঁচালেন মা

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন