মেয়েদের মলে যৌন আনন্দ খুঁজে পেতেন হিটলার!

হিটলারের যৌনাঙ্গ আকারে ক্ষুদ্র এবং বাঁকা বলে আগেই তথ্য পেয়েছিলেন ইতিহাসবিদেরা। এ বার জানা গেল, মল-সংক্রান্ত যৌনতায় নাকি তাঁর উৎসাহ ছিল প্রবল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৬ ১৬:১১
Share:

হিটলারের যৌনাঙ্গ আকারে ক্ষুদ্র এবং বাঁকা বলে আগেই তথ্য পেয়েছিলেন ইতিহাসবিদেরা। এ বার জানা গেল, মল-সংক্রান্ত যৌনতায় নাকি তাঁর উৎসাহ ছিল প্রবল। মার্কিন গোয়েন্দা দফতরের যে শাখা দ্বিতীয় বিশ্বযুদ্ধে হিটলার সংক্রান্ত নানা তথ্য নিয়ে অনুসন্ধান করছে, তারাই এই চাঞ্চল্যকর তথ্য সামনে এনেছে।

Advertisement

ওই রিপোর্টে দাবি করা হয়েছে, এর্নেস রোহেম নামে হিটলার-ঘনিষ্ঠ এক নাত্‌সি অফিসার জানিয়েছিলেন, হিটলার নাকি সুন্দরী মেয়েদের পছন্দ করতেন। হিটলার নিজে শুয়ে পড়তেন। মেয়েদের তাঁর ওপর মলত্যাগ করতে বাধ্য করতেন। মহিলাদের দিয়ে তিনি নাকি এ সব ঘৃণ্য কাজ করিয়ে যৌন আনন্দ উপভোগ করতেন।

ওয়াল্টার সি ল্যাঙ্গারের লেখা ‘আ সাইকোলজিক্যাল অ্যানালিসিস অফ অ্যাডলফ হিটলার, হিজ লাইফ অ্যান্ড লেজেন্ড’-এ বলা হয়েছে, হিটলার ছিলেন ‘কপ্রোফিলিয়্যাক’। যে ব্যক্তি মলের মধ্যে কামের রসদ খুঁজে পান তাঁদের ‘কপ্রোফিলিয়্যাক’ বলে। হিটলারেরও এই সমস্যা ছিল বলে দাবি করা হয়েছে। যদিও এখনও এই তথ্য প্রমাণিত হয়নি।

Advertisement

আরও পড়ুন, আকারে ক্ষুদ্র! বাঁকা ইঙ্গিতে ফের বিদ্ধ ‘অক্ষম’ হিটলার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন