Australia

ব্যাগ খুলতেই চমকে উঠলেন মহিলা, জুতোর ভিতর লুকিয়ে অস্ট্রেলিয়া থেকে স্কটল্যান্ড উড়ে এসেছে একটি পাইথন!

ব্যাগ খুলে জুতো বের করতে গিয়েই দেখলেন জুতোর মধ্যে গুটিসুটি মেরে পড়ে রয়েছে একটি আস্ত পাইথন! কুইন্সল্যান্ড থেকে গ্লাসগো, মইরার যাত্রার প্রায় ১৫০০০ কিলোমিটার পথে ওই জুতোর মধ্যেই ঢুকে ছিল সেটি।

Advertisement

সংবাদ সংস্থা

গ্লাসগো শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:৩২
Share:

জুতোর মধ্যে থেকে পাওয়া গেল এই পাইথনটিই। ছবি: টুইটার

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড থেকে ছুটি কাটিয়ে গ্লাসগোতে ফিরছিলেন স্কটিশ মহিলা মইরা বক্সাল। কিন্তু গ্লাসগোতে ফিরে নিজের ব্যাগপত্র খুলতে গিয়েই চমকে উঠলেন মইরা। ব্যাগ খুলে জুতো বের করতে গিয়েই দেখলেন জুতোর মধ্যে গুটিসুটি মেরে পড়ে রয়েছে একটি আস্ত পাইথন! কুইন্সল্যান্ড থেকে গ্লাসগো, মইরার যাত্রার প্রায় ১৫০০০ কিলোমিটার পথে ওই জুতোর মধ্যেই ঢুকে ছিল সেটি।

Advertisement

কিন্তু পাইথনটিকে দেখে প্রাথমিক ভাবে মইরার মনে হয়েছিল যে সাপটি প্লাস্টিকের। তাঁরই পরিবারের কেউ হয়তো মজা কর‌তে তাঁর ব্যাগের মধ্যে রেখে দিয়েছিলেন সেটি। তাই খুব একটা পাত্তা না দিয়ে ওই সাপটি ধরে ফেলে দিতে চান তিনি। কিন্তু তখনই ঘটে বিপত্তি। সাপটিকে ছুঁয়ে দেখতেই নড়াচড়া করে ওঠে সেটি।

তখনই মইরা বুঝতে পারেন যে, পাইথনটি মোটেই নকল নয়। ঘাবড়ে গিয়ে মারিয়া খবর দেন বন্যপ্রাণ রক্ষা দফতরে। তার পরে সেখানকার কর্মীরা গিয়ে সরিয়ে ফেলেন পাইথনটিকে। তবে বনদফতরের তরফে জানানো হয়েছে যে, ওই সাপটি বিষাক্ত নয়। ফলে সেটি কামড়ে দিলেও ভয়ের তেমন কিছু ছিল না।

Advertisement

আরও পড়ুন: ভারত বলল, বায়ুসেনার পাইলট নিখোঁজ, পাক দাবি, তাদের হেফাজতে

আরও পড়ুন: কেমোয় চুল উঠে গিয়েছে, পরীক্ষার শংসাপত্র আনতে কী করলেন ক্যানসার আক্রান্ত তরুণী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন