Shoe

এমন জুতো তৈরি করলেন চর্মকার, যা অন্যকে কাছে ঘেঁষতেই দেবে না

রোমানিয়ার গ্রিগোরে লুপ নামের এক চর্মকার এই জুতো বানিয়েছেন। করোনা কালে এটি পরে বেরলে আশপাশের মানুষ একটু তফাতেই থাকেন।

Advertisement

সংবাদ সংসস্থা

বুখারেস্ট, রোমানিয়া শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২০ ১৭:০২
Share:

৭৫ সাইজের জুতো পরে গ্রিগোরে লুপ। টুইটার থেকে নেওয়া ছবি।

কত সাইজের জুতো পরেন? ৫, ৭, ৮ বা ৯ অথবা কেউ ১০। আপনার এই ১০ সাইজের জুতো ইউরোপের হিসাবে ৪২-৪৩ সাইজ। এবার আপনি কল্পনা করুন, কোনও জুতোর মাপ যদি যদি ইউরোপিয়ান হিসেবে ৭৫ সাইজের হয় তবে তার আকার কেমন হবে। রোমানিয়ার এক চর্মকার এমনই এক উইন্টার বুট বানিয়েছেন, যার মাপ ৭৫। আর এই জুতো বানানোর পিছনে তাঁর একটি বিশেষ উদ্দেশ্যও রয়েছে।

Advertisement

রোমানিয়ার গ্রিগোরে লুপ নামের এক চর্মকার এই জুতো বানিয়েছেন। করোনা কালে এটি পরে বেরলে আশপাশের মানুষ একটু তফাতেই থাকেন। অর্থাৎ জুতোর আকারের জন্য মানুষকে বাধ্য হয়েই সরে দাঁড়াতে হবে। ফলে সামাজিক দূরত্ব মেনে চলা আরও সহজ হবে। কেউ চাইলেও খুব কাছে ঘেঁষে দাঁড়াতে পারবেন না।

লুপ জানিয়েছেন, অতিমারির কালে তিনি এক সময় লক্ষ করেন, মানুষ খুব কাছাকাছি দাঁড়িয়ে রয়েছেন। আর ২ জন যখন মুখোমুখি দাঁড়িয়ে কথা বলছেন, তখন এমনিতেই করোনা ছড়ানোর সম্ভাবনা বেশি থাকে। তাই তিনি ঠিক করেন এমন জুতো বানাবেন, যা মানুষকে নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে কথা বলতে বাধ্য করবে। সেই ভাবনা থেকে তিনি মে মাসে বাজারে আনেন এই ৭৫ সাইজের জুতো। যা এখন তিনি গোটা বিশ্বে বিক্রি করছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন