Florida

রাস্তা সারাই করতে গিয়ে হতবাক গোয়েন্দারা, গোপন সুড়ঙ্গ কোথায় গিয়েছে...

গর্তের ভিতরে আলো ফেলতেই চমকে ওঠেন সকলে। তড়িঘড়ি খবর দেওয়া হয় পুলিশে।

Advertisement

সংবাদ সংস্থা

ফ্লোরিডা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:২০
Share:

রাস্তার পাশের এই গর্ত বোজাতে গিয়েই হতবাক হয়ে যান গোয়েন্দারা। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

রাস্তার ঠিক পাশেই গর্ত। একটু এদিক ওদিক হলেই মারাত্মক কিছু ঘটে যেতে পারে। তাই খবর দেওয়া হয়েছিল প্রশাসনকে। আর্জি জানানো হয়েছিল গর্ত বুজিয়ে রাস্তা মেরামতের। কিন্তু রাস্তা সারাতে গিয়ে যা তথ্য উঠে এল, রোমহর্ষক হলিউড ছবির গল্পকেও তা হার মানায়।

Advertisement

মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তর মায়ামির পেমব্রোক পাইনস এলাকার ঘটনা। সম্প্রতি পুলিশে খবর দেন এক মোটরিস্ট। তিনি জানান, রাস্তার ঠিক পাশেই বড় গর্ত তৈরি হয়েছে। একটু অসাবধান হলেই দুর্ঘটনা ঘটে যেতে পারে। সেই মতো রাস্তা সারাইয়ের জন্য লোক পাঠানো হয়।

কিন্তু বাইরে থেকে গর্তের ভিতরে আলো ফেলতেই চমকে ওঠেন সকলে। তড়িঘড়ি খবর দেওয়া হয় পুলিশে। তাঁরা এসে দেখেন, সাধারণ গর্ত নয় সেটি। বরং রাস্তার নীচ দিয়ে লম্বা সুড়ঙ্গ খুঁড়ে রেখেছে কেউ। যা গিয়ে পৌঁছেছে রাস্তার অন্য প্রান্তে অবস্থিত, প্রায় ৪৫ মিটার দূরত্বের একটি ব্যাঙ্কের একটি শাখায়। সুড়ঙ্গের ভিতর থেকে ছোট একটি জেনারেটর এবং বেশ কিছু তারেরও হদিশ মেলে।

Advertisement

এফবিআইয়ের টুইট।

আরও পড়ুন: লাইভ: সংসদে বাড়াতেই হবে শক্তি, ব্রিগেডে বললেন বিমান​

আরও পড়ুন: রাজীব কুমারের ভূয়সী প্রশ্ন করে মমতার টুইট: ‘প্রতিহিংসার রাজনীতি করছে বিজেপি’​

গোপনে ব্যাঙ্ক ডাকাতি করতেই সুড়ঙ্গটি খোঁড়া হয়েছিল বলে জানিয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। তাঁদের মুখপাত্র মাইক লেভরক বুধবার বলেন, “এতকাল সিনেমাতেই এমন ঘটতে দেখেছি। ব্যাঙ্কের এটিএম পর্যন্ত সুড়ঙ্গটি খোঁড়া হয়েছিল। এ ক্ষেত্রে ডাকাতি ছাড়া অন্য কোনও উদ্দেশ্য হতেই পারে না। তবে সুড়ঙ্কটি খুবই সঙ্কীর্ণ। একসঙ্গে একজনের বেশি ঢুকতেই পারবে না।”

ছোট কুড়ুলের সাহায্যে সুড়ঙ্গটি খোঁড়া হয়ে থাকতে পারে বলে সন্দেহ গোয়েন্দাদের। দিনের আলোয় কাউকে গর্ত খুঁড়তে দেখেননি এলাকাবাসী। তাই রাতের অন্ধকারেই কাজ সারা হয়েছে বলে সন্দেহ তাঁদের। তবে সন্দেহভাজন কাউকে এখনও পর্যন্ত গ্রেফতার করা যায়নি।

(সারা বিশ্বের গুরুত্বপূর্ণ ঘটনা নিয়ে বাংলায় খবর পেতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন