America

১ মিনিটে ৩৪টি পুল-আপ, লকডাউনে বিশ্ব রেকর্ড গড়লেন আমেরিকার রূপা

প্রথম প্রথম তিনি রেকর্ডের থেকে কিছুটা দূরে থেমে যেতেন। কিন্তু শেষ পর্যন্ত পুরনো রেকর্ড আর অক্ষত থাকেনি তাঁর হাতে।

Advertisement

সংবাদ সংস্থা

চার্লস্টন, আমেরিকা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২০ ১৮:২৮
Share:

রূপা হুলে। ইউটিউব থেকে নেওয়া ছবি।

করোনার লকডাউনে প্রায় গোটা বিশ্ব এক সময় ঘরবন্দি থেকেছে। সেই সময় অনেকেই যেমন অনন্ত অবসর যাপন করেছেন, তেমনই কেউ কেউ নতুন কিছু করার নেশায় ডুবেছেন। সেই নেশার থেকে রেকর্ডও গড়েছেন অনেকে। ফের তেমনই এক বিশ্ব রেকর্ডের খবর ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

আমেরিকায় ওয়েস্ট ভার্জিনিয়ার বাসিন্দা বছর পঁয়তাল্লিশের রূপা হুলে পেশায় ফিটনেস পরামর্শদাতা। অতিমারির লকডাউনে তিনি নিজের ফিটনেস আরও বাড়ানোর দিকে নজর দেন। আসলে সব কিছু বন্ধ থাকায় তখন বিশেষ কিছু করারও ছিল না। তাই যেটা পরতেন সেটাই আরও ভাল করে করার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন রূপা।

প্রথমে তিনি দিনে ১০০টি করে পুল-আপের চেষ্টা করতেন। সেই লক্ষ্য তাঁর পূরণ হওয়ার পর রেকর্ড গড়ার কথা ভাবেন। তিনি খুঁজে দেখেন এ ক্ষেত্রে কেমন রেকর্ড রয়েছে। সেই মতো প্রস্তুতি শুরু করেন। প্রথম প্রথম তিনি রেকর্ডের থেকে কিছুটা দূরে থেমে যেতেন। কিন্তু শেষ পর্যন্ত পুরনো রেকর্ড আর অক্ষত থাকেনি তাঁর হাতে।

Advertisement

আরও পড়ুন: নদীতে ঘুরে বেড়াচ্ছে ৫০ ফুটের অ্যানাকোন্ডা, ভাইরাল ভিডিয়োর আসল রহস্য জানুন

আরও পড়ুন: ক্যানসার আক্রান্ত শিশুর সামনে বিশেষ পোশাক পরে নৃত্য পরিবেশন ২ চিকিৎসকের

রূপা এক মিনিটে ৩৪টি পুল-আপ করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলে নেন। তাঁর শারীরিক কসরতের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ৪৫ বছরের রূপা এখন নিজেকে আরও ফিট রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। লক্ষ্য, আরও বড় রেকর্ড।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন