Boris Johnson

রোগমুক্তির পরে বাবা হলেন বরিস জনসন

গত পাঁচ মাস বেশ ঘটনাবহুল ছিল বরিসের জন্য। প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পাশাপাশি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ঘটনা ঘটে গিয়েছে তাঁর ব্যক্তি জীবনেও।

Advertisement

শ্রাবণী বসু

লন্ডন শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২০ ০৬:১২
Share:

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও বাগদত্তা ক্যারি সাইমন্ডস।—ছবি এএফপি।

বাবা হলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। লন্ডনের এক হাসপাতালে বুধবার পুত্রসন্তানের জন্ম দিয়েছেন তাঁর বাগদত্তা ক্যারি সাইমন্ডস। মা এবং সদ্যোজাত দু’জনেই ভাল আছেন বলে জানান বরিসের মুখপাত্র। সন্তানের জন্মের সময়ে হাসপাতালে উপস্থিত ছিলেন বরিসও। নতুন সদস্যের আগমনে তিনি ‘উচ্ছ্বসিত’ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখপাত্র।

Advertisement

গত পাঁচ মাস বেশ ঘটনাবহুল ছিল বরিসের জন্য। প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পাশাপাশি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ঘটনা ঘটে গিয়েছে তাঁর ব্যক্তি জীবনেও। প্রাক্তন স্ত্রী মেরিনা হুইলারের সঙ্গে বিচ্ছেদও রয়েছে সেই তালিকায়। গত বছরের শেষ দিকেই বছর ৩২-এর বান্ধবী ক্যারির সঙ্গে বাগদান সারেন বরিস। করোনা-মুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরে সোমবার কাজে ফেরেন তিনি।

আরও পাঁচটি সন্তান রয়েছে বরিসের। যদিও আদতে তাঁর সম্পর্ক এবং সন্তানের আসল সংখ্যা অজানা বলে উপহাস করেন অনেকেই। সন্তানের জন্মের পরে সপ্তাহ দুয়েকের জন্য পিতৃত্বকালীন ছুটিতে যেতে পারেন বলে ইঙ্গিত দিয়েছিলেন বরিস। তবে বর্তমানে পরিস্থিতির নিরিখে ব্রিটিশ প্রধানমন্ত্রী সেই পরিকল্পনা পাল্টেছেন কি না তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

আরও পড়ুন: ‘আমরা ছাড়া আকাশে তো আর কেউ নেই!’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন