Python

টিভির খবরে পোষা পাইথন ফিরে পেল তার মনিবকে

বাড়ির শৌচালয় থেকে উদ্ধার হওয়া সরীসৃপটি আসলে একটি ফুট তিনেকের রয়্যাল পাইথন। একেবারে নির্বিষ। মজার ব্যাপার হল, গোটা ঘটনাটা বিবিসি-সহ একাধিক সংবাদমাধ্যমে সম্প্রচারিত হওয়ার পর লরা কাওয়েলের সঙ্গে যোগাযোগ করেন টিম ইয়ার্ডলি নামের এক ব্যক্তি।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭ ১৩:১১
Share:

উদ্ধার হওয়া ফুট তিনেকের রয়্যাল পাইথন।

বাথরুমে ঢুকে রীতিমতো চমকে ওঠে বছর পাঁচেকের ছোট্ট ছেলেটি। মেঝেতে ঘুরে বেড়াচ্ছে একটা পাইথন। বাচ্চার চিত্কারে ছুটে আসে তার বাবা মা-ও। হুলুস্থুল কাণ্ড বেধে যায়। খবর দেওয়া হয় বন দফতরকে। খবর পেয়ে ছুটে আসে সংবাদমাধ্যম।

Advertisement

গত বুধবার ঘটনাটি ঘটে লন্ডনের ৪০ মাইল পূর্বে অবস্থিত সাউথএন্ড-এর বাসিন্দা লরা কাওয়েলের বাড়িতে। স্থানীয় সরীসৃপ বিশেষজ্ঞ রব ইয়েল্ডহাম জানান, বাড়ির শৌচালয় থেকে উদ্ধার হওয়া সরীসৃপটি আসলে একটি ফুট তিনেকের রয়্যাল পাইথন। একেবারে নির্বিষ।

Advertisement

আরও পড়ুন:
হ্যারির নয়া প্রেমিকা মার্কিন অভিনেত্রী

‘আমি বোধহয় স্ত্রীকে খুন করে ফেলেছি!’ মাঝরাতে ফোন পুলিশে

মজার ব্যাপার হল, গোটা ঘটনাটা বিবিসি-সহ একাধিক সংবাদমাধ্যমে সম্প্রচারিত হওয়ার পর লরা কাওয়েলের সঙ্গে যোগাযোগ করেন টিম ইয়ার্ডলি নামের এক ব্যক্তি। ইয়ার্ডলি দাবি করেন, উদ্ধার হওয়া পাইথনটি তাঁর পোষা। নাম রিগ্গি। মাস দু’য়েক আগে যখন তিনি ঠিকানা বদলে এ বাড়ি ছেড়ে পাশের ব্লকের নতুন বাড়িতে গিয়ে ওঠেন, তখন থেকেই তাঁর রিগ্গিকে তিনি খুঁজে পাচ্ছিলেন না। তার পর টিভিতে খবরটা দেখে তিনি বুঝতে পারেন, তিনি বাড়ি বদল করলেও তাঁর রিগ্গি ঠিকানা বদল করেনি। প্রমাণ হিসেবে তিনি তাঁর সঙ্গে রিগ্গির বেশ কয়েকটি ছবিও দেখান লরাকে। লরা ইয়ার্ডলিকে জানান, তাঁর পোষ্যটি আপাতত স্থানীয় সরীসৃপ বিশেষজ্ঞ রব ইয়েল্ডহামের জিম্মায় রয়েছে। লরার থেকে ইয়েল্ডহামের ফোন নম্বর নিয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করে আদরের রিগ্গিকে গত মঙ্গলবার বাড়ি নিয়ে যান ইয়ার্ডলি। ছোট্ট রিগ্গিকে তাঁর নতুন ঘরে ফেরাতে পেরে বেজায় খুশি ইয়ার্ডলি। আর রিগ্গি? তার ‘প্রতিক্রিয়া’ অবশ্য পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন