দুর্নীতির দায়ে জেলে সাংসদ

অবৈধ সম্পদ অর্জন ও তার তথ্য গোপনের দায়ে বুধবার ক্ষমতাসীন আওয়ামি লিগের এক সাংসদকে ৩ বছর জেল ও ১০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশের একটি আদালত। কক্সবাজারের এই সাংসদের নাম আব্দুর রহমান বদি।

Advertisement
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৬ ০৩:২৩
Share:

অবৈধ সম্পদ অর্জন ও তার তথ্য গোপনের দায়ে বুধবার ক্ষমতাসীন আওয়ামি লিগের এক সাংসদকে ৩ বছর জেল ও ১০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশের একটি আদালত। কক্সবাজারের এই সাংসদের নাম আব্দুর রহমান বদি। এই সাংসদ ও তাঁর পরিবারের কয়েক জনের বিরুদ্ধে বিপুল পরিমাণ মাদক পাচারের মামলাও রয়েছে। অভিযোগ, ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার টাকার সম্পদ গোপন করে সরকারকে মিথ্যা তথ্য দিয়েছেন এই সাংসদ। এ ছাড়া অবৈধ ভাবে অর্জিত সম্পদের বৈধতা দেখাতে তিনি কমমূল্যে সম্পদ ক্রয় দেখিয়েছেন। এই সব অভিযোগে দুর্নীতি দমন কমিশন ২০১৪-র ২১ অগস্ট তাঁর বিরুদ্ধে মামলা করে। শুনানি শেষে বুধবার বদিকে সাজা দেন ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার। তার পরেই বদিকে জেলে নিয়ে যাওয়া হয়। এই রায় প্রকাশের পর কক্সবাজারে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান বদির কয়েকশো সমর্থক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন