জিম্বাবোয়েতে টিম ইন্ডিয়ার হোটেলে ধর্ষণের অভিযোগ, ধৃত ২ ভারতীয়

মেইক্‌লেস হোটেল, হারারে, জিম্বাবোয়ে। আপাতত টিম ইন্ডিয়ার ঠিকানা। সেই হোটেল থেকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার এক জন। ধৃত আবার ভারতীয় নাগরিক।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ জুন ২০১৬ ২২:২২
Share:

মেইক্‌লেস হোটেল, হারারে, জিম্বাবোয়ে। আপাতত টিম ইন্ডিয়ার ঠিকানা। সেই হোটেল থেকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার এক জন। সে আবার ভারতীয় নাগরিক। ধৃত এক জাম্বিয়া নিবাসী ভারতীয়ও।

Advertisement

কোনও ভারতীয় ক্রিকেটারকে গ্রেফতার করা হল ধর্ষণের অভিযোগে?

জিম্বাবোয়েতে তেমনই জল্পনা শুরু হয়েছিল। জিম্বাবোয়ের খবরের কাগজকে উদ্ধৃত করে ভারতীয় মিডিয়াতেও খবর হয়েছিল, টিম ইন্ডিয়ার কোনও এক সদস্য ধর্ষণের অভিযোগে গ্রেফতার হারারেতে। অবশেষে বিদেশ মন্ত্রক জল ঢালল গুজবের আগুনে। জিম্বাবোয়েতে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলে জানানো হল, ধৃতেরা টিম ইন্ডিয়ার কেউ নয়।

Advertisement

ভারতীয় ক্রিকেটার জিম্বাবোয়েতে ধর্ষণের অভিযোগে গ্রেফতার হয়েছেন বলে জল্পনা শুরু হতেই তৎপর হয় বিদেশ মন্ত্রক। জল্পনা সত্যি হলে তা দেশের পক্ষে খুবই অস্বস্তিকর হত। দ্রুত জিম্বাবোয়ের ভারতীয় দূতাবাসে যোগাযোগ করা হয়। বিশদে খোঁজ খবর নিয়ে বিদেশ মন্ত্রক জানিয়েছে, যে কথা রটেছে, তা সম্পূর্ণ মিথ্যা। কোনও ভারতীয় ক্রিকেটার এই ঘটনায় জড়িত নন।

আরও পড়ুন: আমি সমকামী, আইএস টুইটারে লিখল হ্যাকাররা

তবে টিম হোটেলে ধর্ষণের অভিযোগ যে উঠেছে, তা সত্যি। অভিযোগকারিনী স্থানীয় পুলিশকে জানিয়েছেন, তাঁকে কৌশলে মাদক খাইয়ে দেওয়া হয়েছিল। তার পর ধর্ষণ করা হয়। ধৃত ব্যক্তি ভারতীয় নাগরিক। টিম ইন্ডিয়ার সঙ্গে যোগাযোগ না থাকলেও হোটেল থেকে ধৃত ব্যক্তি বিসিসিআই-এর কোনও এক স্পনসরের তরফে হারারেতে গিয়েছে বলে জানা গিয়েছে। বিষয়টি নিয়ে বিদেশ মন্ত্রক বিশদে খোঁজ নিচ্ছে। অভিযুক্ত অবশ্য বলেছে, ধর্ষণের সঙ্গে তার কোনও যোগ নেই। সে ডিএনএ পরীক্ষারও দাবি তুলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন