Amazon

অ্যামাজনের প্রায় ২০ হাজার কর্মী কোভিডে আক্রান্ত

আমেরিকার প্রায় ৬৫০ শহরে ছড়িয়ে রয়েছে অ্যামাজনের ব্যবসা। বিভিন্ন পরিষেবা মিলিয়ে প্রায় ১৩ লক্ষ ৭০ হাজার জন কাজ করেন ওই সংস্থায়।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২০ ১০:৪২
Share:

কর্মীদের কোভিড আক্রান্ত হওয়ার তথ্য দিল অ্যামাজন। ছবি টুইটার থেকে নেওয়া।

মার্চ থেকে এখনও অবধি ১৯ হাজার ৮০০ জন অ্যামাজন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার এই তথ্য জানানো হয়েছে ওই ই-কমার্স সংস্থার তরফে।

Advertisement

আমেরিকার প্রায় ৬৫০ শহরে ছড়িয়ে রয়েছে অ্যামাজনের ব্যবসা। বিভিন্ন পরিষেবা মিলিয়ে প্রায় ১৩ লক্ষ ৭০ হাজার জন কাজ করেন ওই সংস্থায়। সম্প্রতি ওই সংস্থার কিছু লজিস্টিক সেন্টারের কর্মীরা কোভিড নিয়ে নিরাপত্তা ব্যাপারে সংস্থার পদক্ষেপের সমালোচনা করেছিলেন। ওই কর্মীদের অভিযোগ, সহকর্মীদের করোনায় আক্রান্ত হওয়ার খবর ঠিক মতো জানানো হচ্ছে না তাঁদের। এর পরই বিবৃতি দিয়ে আক্রান্তের বিষয়টি জানানো হল আমাজনের তরফে।

সেই বিবৃতিতে অ্যামাজনের তরফে বলা হয়েছে, ‘‘অতিমারির শুরু থেকেই আমরা কর্মীদের সচেতন করে চলেছি। নতুন সংক্রমণের খবর পেলেই বিল্ডিংয়ের সকলকে সে ব্যাপারে অবহিত করা হয়েছে।’’ তবে নিজেদের কর্মীদের মধ্যে আক্রান্ত হওয়ার হার কম বলেই মনে করছে ওই ই-কমার্স সংস্থা। তাদের মতো, আমেরিকার সাধারণ জনগণের মধ্যে যে সংক্রমণ হারে রয়েছে, তা থাকলে ৩৩ হাজারের বেশি কর্মী আক্রান্ত হতেন বলে জানিয়েছে তারা।

Advertisement

আরও পড়ুন: চিনের চাপেই গিলগিট নিয়ে তৎপর ইমরান

আরও পড়ুন: কুকথায় রাশ নিয়ে চিন্তায় কমিশন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন