International news

ছিল বিমান, হয়ে গেল বিলাসবহুল বাড়ি!

বিমানে চড়তে পছন্দ করেন তো? কিন্তু নিজের বাড়িকে কখনও একটা আস্ত বিমানের রূপ দেওয়ার কথা ভেবেছেন? ইঞ্জিনিয়র ব্রুস ক্যাম্পবেল ভেবেছেন। তবে একটু অন্য ভাবে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৭ ১২:৪২
Share:
০১ ০৮

বিমানে চড়তে পছন্দ করেন তো? কিন্তু নিজের বাড়িকে কখনও একটা আস্ত বিমানের রূপ দেওয়ার কথা ভেবেছেন? ইঞ্জিনিয়র ব্রুস ক্যাম্পবেল ভেবেছেন। তবে একটু অন্য ভাবে। কংক্রিটের কাঠামো করে বিমানরূপী বাড়ি বানাননি তিনি। উল্টে একটা আস্ত বিমানকেই বিলাসবহুল বাড়িতে পরিণত করে ফেলেছেন। কী ভাবে?

০২ ০৮

ইঞ্জিনিয়ার ব্রুস ক্যাম্পবেল আথেন্স বিমানবন্দর থেকে ১ লক্ষ ডলার দিয়ে ১৯৯৯ সালে একটি পুরনো বোয়িং ৭২৭ কেনেন। যাত্রীবাহী বিমানটি কাজ থেকে ‘অবসর’ নিয়েছিল।

Advertisement
০৩ ০৮

ব্রুস বিমানটি কিনেছিলেন মেরামতির করার জন্য। কিন্তু তার পর মত বদলে ফেলেন। ফরেস্ট হাউস-এ পরিণত করে দেন বিমানটিকে।

০৪ ০৮

আমেরিকার অরিগন জঙ্গলে রয়েছে এই ফরেস্ট হাউস।

০৫ ০৮

রান্নাঘর, লিভিং প্লেস, বাথরুম— বিমানটির মধ্যে সব কিছুরই ব্যবস্থা রয়েছে। তাও আবার যেমন তেমন নয়। শুধু রান্নাঘরটি দেখলেই চমকে যাবেন। ঠিক যেন অত্যাধুনিক মডিউলার কিচেন।

০৬ ০৮

আর বিমানের ককপিট? সবুজে ঘেরা প্রকৃতির মধ্যে কাচ ঘেরা ওই ঘরে বসে বই পড়ুন, গান শুনুন। ককপিটকে বিনোদনের ঘর হিসাবে ব্যবহার করেন ব্রুস।

০৭ ০৮

সম্প্রতি এই প্লেন হাউসকে পর্যটনের কাজে লাগানোর জন্য সরকারি স্তরে কথাবার্তা শুরু হয়েছে।

০৮ ০৮

এত দিন এই ঘরেই দিন কাটাচ্ছিলেন ব্রুস। এ বার তাঁর লক্ষ্য জাপান। ব্রুস বলেন, ‘‘চেষ্টা করছি জাপানের মিয়াজাকি শহরের কাছে জঙ্গলে এরকমই একটা ফরেস্ট হাউস বানানোর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement