Internatinal News

নরমাংস দেওয়ার ভুয়ো খবরে বন্ধের মুখে লন্ডনের ভারতীয় রেস্তোরাঁ

দাউ দাউ আগুনের মতো ছড়িয়ে পড়েছিল খবরটা। দক্ষিণ-পূর্ব লন্ডনের ‘খারি টুইস্ট’ নামের ভারতীয় একটি রেস্তোরাঁয় নাকি মানুষের মাংস দেওয়া হচ্ছে। একটি ফেক নিউজ ওয়েবসাইটের মাধ্যমে ফেসবুকে মুহূর্তে ভাইরাল হয়ে যায় খবরটি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ মে ২০১৭ ১৬:৩৬
Share:

—প্রতীকী ছবি

দাউ দাউ আগুনের মতো ছড়িয়ে পড়েছিল খবরটা। দক্ষিণ-পূর্ব লন্ডনের ‘খারি টুইস্ট’ নামের ভারতীয় একটি রেস্তোরাঁয় নাকি মানুষের মাংস দেওয়া হচ্ছে। একটি ফেক নিউজ ওয়েবসাইটের মাধ্যমে ফেসবুকে মুহূর্তে ভাইরাল হয়ে যায় খবরটি। এর পর থেকেই ধুন্ধুমার সেই রেস্তোরাঁয়। ক্ষুদ্ধ জনতা ভাঙচুরও চালায় সেখানে। ক্রেতাদের হুমকির মুখে পড়ে বন্ধই হতে চলেছে সেই রেস্তোঁরা।

Advertisement

‘খারি টুইস্ট’-এর মালিক শিনরা বেগম জানান, কিছু দিন আগেই ফেসবুকে তাঁদের রেস্তোরাঁর নাম করে একটি ভুয়ো খবর ছড়িয়ে দেওয়া হয়। সেখানে বলা হয়েছিল, এই রেস্তোরাঁয় নাকি মানুষের মাংস বিক্রি করা হয়। এর পর থেকেই তাঁদের রেস্তোরাঁয় একাধিক ফোন আসতে থাকে। হুমকিও দেওয়া হয়।

দক্ষিণ-পূর্ব লন্ডনে ‘খারি টুইস্ট’ নামের সেই ভারতীয় রেস্তোরাঁয়

Advertisement

চরম বিক্ষোভের মুখে পড়ে বন্ধ হতে চলেছে এই রেস্তোরাঁ। এই ঘটনায় তাঁরা চরম আর্থিক ক্ষতির মুখে পড়েছে বলেও জানিয়েছেন শিনরা বেগম।

এমনকী রেস্তোরাঁর ফ্রিজ থেকে ৯টি মৃতদেহ-ও উদ্ধার হয়েছে বলে লেখা ছিল ওই ভুয়ো খবরে। মানুষের মাংস বিক্রির জন্য রেস্তোরাঁর মালিক রঞ্জন পটেলকে গ্রেফতার করা হয়েছে বলেও উল্লেখ ছিল সেখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন