Instructor holding a workout session

করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই ফিট থাকতে অভিনব পথে শরীরচর্চা

নিজেদের বাড়ির বারান্দা বা জানালার কাছে এসে এই ইনস্ট্রাক্টরকে দেখে শরীরচর্চা করছেন। সেই দৃশ্য কেউ ক্যামেরাবন্দি করেন। পরে সেটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়।

Advertisement

সংবাদ সংস্থা

মাদ্রিদ শেষ আপডেট: ১৬ মার্চ ২০২০ ১৯:৫১
Share:

করোনা এড়িয়ে শরীরচর্চা। ছবি: টুইটার থেকে নেওয়া।

ইটালিতে করোনাভাইরাসের আতঙ্কে জরুরি পরিষেবা ছাড়া বাকি সবই প্রায় বন্ধ করে দেওয়া হয়েছে। ইটালির মতো আক্রান্তের সংখ্যা সেই জায়গায় না পৌঁছলেও স্পেনেও আপৎকালীন পরিস্থিতি ঘোষণা করা হয়েছে। স্পেনে মৃতের সংখ্যা ২৮৮, আক্রান্ত দু’হাজারের বেশি। এই পরিস্থিতিতে বাড়ি থেকে বার হতে বারণ করা হচ্ছে সবাইকে। কিন্তু এই পরিস্থিতিতেও সবাই নিজেদের মতো করে স্বাভাবিক থাকার চেষ্টা করছেন। যেমন দেখা গেল, একটি বিশাল আবাসনে সবাই এক সঙ্গে শরীরচর্চা করছেন। তবে তাঁরা কেউ বাড়ি থেকে বার হননি।

Advertisement

ভিডিয়োটি মহম্মদ লিলা নামে এক সাংবাদিকের টুইটার হ্যান্ডলে পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে আবাসনটির মাঝখানে একটি ছাদে দাঁড়িয়ে এক ব্যক্তি। চারদিকে আবাসনের অন্যান্য বিল্ডিং থেকে সেটি অনেক নীচু। ফলে চারপাশের আবাসন থেকে তাঁকে পরিষ্কার দেখা যাচ্ছে। তিনি আসলে ফিটনেস ইনস্ট্রাক্টর। যেহেতু বাড়ি থেকে বেরনো বারণ, তাই সবাই নিজেদের বাড়ির বারান্দা বা জানালার কাছে এসে এই ইনস্ট্রাক্টরকে দেখে শরীরচর্চা করছেন। সেই দৃশ্য কেউ ক্যামেরাবন্দি করেন। পরে সেটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়।

ভিডিয়োটি দক্ষিণ স্পেনের সেভিলি শহরের বলে জানিয়েছেন মহম্মদ। ২০০৮ সালের জনগণনা অনুযায়ী ওই শহরে জনসংখ্যা প্রায় সাত লাখ।

Advertisement

আরও পড়ুন: রাস্তা ফাঁকা, ইন্টারনেটে ট্রাফিক বেড়ে গিয়েছে ৭০ শতাংশ!

রবিবার পোস্ট হওয়া ভিডিয়োটি মহম্মদের অ্যাকাউন্ট থেকে ১১ লাখের বেশিবার দেখা হয়েছে। ৩২ সেকেন্ডের এই ভিডিয়োটি রিটুইট হয়েছে প্রায় ১৯ হাজার বার, সেই সঙ্গে লাইক পেয়েছে ৬১ হাজারের বেশি।বহু নেটাগরিক এমন অভিনব উপায়ে সকলে মিলে শরীরচর্চার প্রশংসা করেছেন।

আরও পড়ুন: ইন্টারভিউ দিতে টিভির অনুষ্ঠানে সশরীরে হাজির করোনাভাইরাস!

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন