ধৃত জেএমবি নেতা আত্মঘাতী

ধরা পড়ার ২৪ ঘণ্টার মধ্যেই খতম জঙ্গিনেতা। চট্টগ্রাম থেকে ধৃত জামাতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) স্থানীয় কম্যান্ডার মহম্মদ জাভেদ আজ ভোরে গ্রেনেড বিস্ফোরণে মারা গিয়েছে বলে দাবি করেছে বাংলাদেশ পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৫ ০২:০৯
Share:

ধরা পড়ার ২৪ ঘণ্টার মধ্যেই খতম জঙ্গিনেতা। চট্টগ্রাম থেকে ধৃত জামাতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) স্থানীয় কম্যান্ডার মহম্মদ জাভেদ আজ ভোরে গ্রেনেড বিস্ফোরণে মারা গিয়েছে বলে দাবি করেছে বাংলাদেশ পুলিশ। জঙ্গি নেতাকে সঙ্গে নিয়ে একটি তল্লাশি অভিযান গিয়েই এই ঘটনা বলে সূত্রের খবর। বিস্ফোরণে গুরুতর আহত হয়েছেন ৩ পুলিশও।

Advertisement

গত কালই চট্টগ্রামের কর্ণফুলি থানার খোয়াজনগরের একটি বাড়ি থেকে জাভেদ-সহ ৫ শীর্ষ জেএমবি নেতাকে আটক করে পুলিশ। গ্রেনেড-সহ বিপুল পরিমাণে অস্ত্রও মেলে জঙ্গি ডেরা থেকে। জেরার মুখে জাভেদ তাদের আরও একটি ডেরার কথা জানায় পুলিশকে। যার সত্যতা যাচাইয়ে ধৃত জঙ্গি নেতাকে নিয়েই বায়েজিদ বোস্তামি থানার অনন্যা আবাসিক এলাকার ওই ডেরায় যায় পুলিশের একটি দল। চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার বাবুল আখতারের দাবি, আজ সেখানেই গ্রেনেড বিস্ফোরণ ঘটায় জাভেদ। চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাকে মৃত ঘোষণা করা হয়। মৃত জাভেদ টেক্সটাইল ইঞ্জিনিয়ার হওয়ার পাশাপাশি জেএমবি-র আত্মঘাতী দলের সদস্যও ছিল।

তবে শুধু আজ নয়। গ্রেফতারি এড়াতে জাভেদ কালও বিস্ফোরণের ছক কষেছিল বলে জানিয়েছে পুলিশ। সে চেষ্টা যদিও ব্যর্থ হয় এবং জাভেদদের আটক করে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন