Kylie Jenner

মাত্র ২১ বছরেই ৭ হাজার কোটি টাকার মালিক এই তরুণী!

মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১০০ কোটি ডলার বা ৭ হাজার কোটি টাকা। তবে কোনও উত্তরাধিকার সূত্রে নয়, ২১ বছর বয়সী এই তরুণী এই বিপুল সম্পত্তি তৈরি করেছেন সম্পূর্ণ নিজের যোগ্যতায়।

Advertisement

সংবাদ সংস্থা

নিউইয়র্ক শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৯ ১৭:৫৮
Share:

২১ বছর বয়সেই বিস্ময়। ছবি: ইনস্টাগ্রাম

ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্ককে টক্কর দিয়ে এগিয়ে গেলেন কাইলি জেনার। বিশ্বের সবচেয়ে কমবয়সী ধনীর শিরোপা পেয়েছেন তিনি।

Advertisement

সম্প্রতি ফোর্বস ম্যাগাজিন ধনীদের যে তালিকা প্রকাশ করেছে, সেখানে বিশ্বের সর্বকনিষ্ঠ কোটিপতি হিসাবে রয়েছে কাইলির নাম। তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১০০ কোটি ডলার বা ৭ হাজার কোটি টাকা। তবে কোনও উত্তরাধিকার সূত্রে নয়, ২১ বছর বয়সী এই তরুণী এই বিপুল সম্পত্তি তৈরি করেছেন সম্পূর্ণ নিজের যোগ্যতায়।

মূলত তাঁর কসমেটিকস বা প্রসাধনীর ব্যবসা থেকেই বিপুল পরিমাণ সম্পদ উপার্জন করেছেন কাইলি। তিন বছর আগে, ২০১৫ সালে যাত্রা শুরু করা তাঁর সংস্থা ‘কাইলি কসমেটিকস’ গত বছর আয় করেছে প্রায় ৩৬ কোটি ডলার।

Advertisement

এর আগে ২৩ বছর বয়সে বিশ্বের সবচেয়ে কমবয়সী কোটিপতি হিসেবে রেকর্ড গড়েছিলেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এ ছাড়াও দেখা যাচ্ছে যে, ফোর্বসের সবচেয়ে কমবয়সী ১০ জন কোটিপতির মধ্যে ৫ জনই ইউরোপের।

আরও পড়ুন: নারী দিবসে সামনে এল বিশ্বের বিভিন্ন জেলে বন্দি ৩২ মহিলা সাংবাদিক!

এই স্বীকৃতি পেয়ে কাইলি বলেছেন যে এত কিছু তিনি আশা করেননি। এখন মনে হচ্ছে যেন কেউ উৎসাহ দিয়ে পিঠ চাপড়ে দিল তাঁর। ২০১৫ সালে কাইলি ব্যবসা শুরু করেছিলেন ২২ ডলার দামের লিপস্টিক ও ঠোঁটের অন্যান্য প্রসাধনী দিয়ে। অনলাইনে বিক্রি শুরু হওয়ার মিনিটখানেকের মধ্যেই শেষ হয়ে যায় সেই সব। মূলত তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির মাধ্যমেই বিক্রি হয়ে থাকে এই সব পণ্যগুলি। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ারের সংখ্যা ১৫ কোটিরও বেশি।

আরও পড়ুন: ভোল বদলে লন্ডনের রাস্তায় ফুরফুরে নীরব মোদী! হাসিমুখে সামলালেন সাংবাদিকের প্রশ্নও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন