Bangladesh

ফাইনালে ফ্রান্সকে সমর্থন, বাংলাদেশে ব্রাজিল সমর্থক ও মেসি ভক্তদের মারামারি! হাসপাতালে সাত

আর্জেন্টিনা প্রথমার্ধে ২টি গোল দেওয়ার পর ব্রাজিল সমর্থকেরা মনমরা হয়ে বাড়ি চলে যান। কিন্তু ফ্রান্স ঘুরে দাঁড়াতেই আবার বাড়ি থেকে ওই স্থানে ফিরে আসেন তাঁরা। তাঁরা এসে উল্লাসে মাতেন।

Advertisement

সংবাদ সংস্থা

ঢাকা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১২:৩০
Share:

খেলা দেখতে গিয়ে মারামারিতে আহত এক জন হাসপাতালে। ছবি: সংগৃহীত।

বিশ্বকাপে আগেই ছিটকে গিয়েছিল ব্রাজিল। তাই কয়েক জন ব্রাজিল সমর্থক ফাইনালে সমর্থন করেছিলেন ফ্রান্সকে। আর্জেন্টিনা তথা মেসি ভক্তদের সঙ্গে বড় পর্দায় খেলা দেখছিলেন তাঁরা। কিন্তু রুদ্ধশ্বাস ম্যাচে টাইব্রেকারে আর্জেন্টিনা জিততেই শুরু অশান্তি। আর্জেন্টিনা এবং ব্রাজিল সমর্থকদের মারামারিতে আহত হলেন অন্তত ৭ জন। তাঁদের মধ্যে ২ জনের শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক। ঘটনাস্থল বাংলাদেশের কুষ্টিয়া।

Advertisement

সংবাদমাধ্যম ‘প্রথম আলো’ সূত্রে খবর, কুষ্টিয়ার গড়াই নদের ধারে হরিপুর বাজারে বড় পর্দায় ফিফা বিশ্বকাপ ফাইনাল খেলা দেখার আয়োজন করেছিলেন স্থানীয়েরা। প্রথমার্ধে আর্জেন্টিনা ফ্রান্সকে ২ গোল দিয়ে এগিয়ে যাওয়ার পর মেসির ভক্তরা হুল্লোড় শুরু করেন। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলার মোড় ঘুরতেই শুরু হয় চাপা উত্তেজনা। শেষে সেটাই গড়ায় হাতাহাতিতে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, রবিবার ফ্রান্স এবং আর্জেন্টিনার খেলায় ব্রাজিল ফুটবল দলের সমর্থকরাও খেলা দেখছিলেন। তাঁরা ছিলেন ফ্রান্সের সমর্থনে। আর্জেন্টিনা প্রথমার্ধে ২টি গোল দেওয়ার পর ব্রাজিল সমর্থকেরা মনমরা হয়ে বাড়ি চলে যান। কিন্তু ফ্রান্স ঘুরে দাঁড়াতেই আবার বাড়ি থেকে ওই স্থানে ফিরে আসেন তাঁরা। সেখানে এসে পাল্টা উল্লাসে মাতেন। এতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। খেলা শেষে টাইব্রেকারে আর্জেন্টিনা জয় পেতেই মেসি ভক্তরা নাচানাচি শুরু করেন। ঠিক তখনই নাকি এক জন হুমড়ি খেয়ে এক ব্রাজিল সমর্থকের উপরে পড়ে যান। তা নিয়ে প্রথমার্ধে কথা কাটাকাটি, শেষে হাতাহাতি এবং লাথালাথিতে আহত হন ৭ জন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় কুষ্টিয়া মডেল থানার পুলিশ।

Advertisement

আহতদের ৫ জনকে ভর্তি করানো হয় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে। তাঁদের মধ্যে দু’জনের শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক বলে খবর। সংবাদমাধ্যম সূত্রে খবর, আহতদের মধ্যে সায়েম আলি নামে এক যুবক চোখে মারাত্মক আঘাত পেয়েছেন। তবে থানায় কোনও অভিযোগ দায়ের হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন