Lottery

কপাল খুলে দিল করোনা, অতিমারির সৌজন্যেই কোটিপতি দম্পতি

এই সময়ে তাঁদের ইউরোপে থাকার কথা ছিল, অথচ তাঁরা ঘরে বন্দি জীবন কাটাচ্ছেন। কিন্তু ২১ সেপ্টেম্বর তাঁদের সব দুঃখ আনন্দে বদলে যায়।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২০ ১৫:৫০
Share:

প্রতীকী চিত্র।

করোনাভাইরাস বিশ্ব জুড়ে বহু মানুষকে পথে বসিয়েছে, জীবীকা হারিয়ে সর্বস্বান্ত হওয়ার মুখে অনেকেই। এমন ছবির মধ্যে এই দম্পতিকে করোনার অতিমারি কোটিপতি করে দিল। না, তাঁরা এমন কোনও ব্যবসা করতেন না যা করোনার সময় বহুগুণ বৃদ্ধি পাওয়ায় তাঁরা বড়লোক হয়ে গিয়েছেন। আসলে অস্ট্রেলিয়ার এই দম্পতির ইউরোপে ঘুরতে যাওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু করোনার জেরে তা বাতিল হয়ে যায়, আর তার ফলেই তাঁদের কপালে চলে আসে লটারিতে প্রায় পাঁচ কোটি টাকা জেতার সুযোগ।

Advertisement

দক্ষিণ অস্ট্রেলিয়ার মরফেট ভ্যালির বাসিন্দা এই দম্পতি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অনেক আগেই তাঁরা টাকা জমিয়ে ইউরোপ ঘুরতে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। কিন্তু করোনার জেরে তা বাতিল হয়ে যায়। প্রথমে তাঁরা ভীষণ মন খারাপ করছিলেন। ভাবছিলেন, এই সময়ে তাঁদের ইউরোপে থাকার কথা ছিল, অথচ তাঁরা ঘরে বন্দি জীবন কাটাচ্ছেন। কিন্তু ২১ সেপ্টেম্বর তাঁদের সব দুঃখ আনন্দে বদলে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই দম্পতি জানিয়েছেন, তাঁরা যদি ইউরোপ যেতেন তবে এই সময়ে লটারির টিকিট কাটার কথা ভাবতেন না। তাঁরা ঠিক করেন, ট্রিপ যখন বাতিল হয়েই গেল, তাহলে সেই টাকার কিছু দিয়ে ভাগ্য পরীক্ষা করা যাক। যেমন ভাবা তেমন কাজ। কেটে ফেলেন একটি লটারির টিকিট।

Advertisement

আরও পড়ুন: আকাশে পেতেছি শয্যা, প্যারাসুটে বিছানা পেতে ঘুম দিলেন হাসান কাভাল

আরও পড়ুন: ভুল করে কাটা লটারির টিকিটে ৩ কোটি ৩২ লাখের বেশি টাকা জিতল দম্পতি

২১ সেপ্টেম্বর লটারির ফল বের হয়। আর তার পর থেকেই তাঁদের আনন্দ আর ধরছে না। নম্বর মিলিয়ে দেখেন তাঁরা সাত লাখ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় পাঁচ কোটি ১৭ লাখ টাকা) জিতে গিয়েছেন। অতিমারিকেই আশির্বাদ ভাবছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন