Viral Video of Baby Elephant

নিজের শুঁড়েই পা দিল বাচ্চা হাতি, প্রকাশ্যে ভিডিয়ো

খাওয়াদাওয়া সেরে মনের আনন্দে দুলতে দুলতে যাচ্ছিল একটি বাচ্চা হাতি। কিন্তু এ কী! নিজের শুঁড়ের উপরেই পা চাপিয়ে ফেলেছে সে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৩:৪১
Share:

নিজের শুঁড়ের উপরেই চেপে বসল বাচ্চা হাতি। ছবি: ইনস্টাগ্রাম

খাওয়াদাওয়া সেরে মনের আনন্দে দুলতে দুলতে যাচ্ছিল একটি বাচ্চা হাতি। কিন্তু এ কী! কিসের উপর পা পড়ল তার? শুঁড়ের উপরেও টান পড়ছে যে। হঠাৎ থমকে গেল হাতিটি। কয়েক সেকেন্ডের মধ্যেই বোধ হল, নিজের শুঁড়ের উপরেই পা চাপিয়ে দিয়েছে সে। চারদিকে তখন লোকজনের ভিড়। সকলের সামনে এই পরিস্থিতিতে পড়ে লজ্জা পেল কি? কিন্তু যন্ত্রণাও তো করছে। ক্ষণিকের মধ্যে পা সরিয়ে নিজের মুখের ভিতর পুরে ফেলল তার শুঁড়।

Advertisement

সম্প্রতি এই ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। ঘটনাস্থলে উপস্থিত থাকা জনৈক ব্যক্তি এই ভিডিয়োটি ইনস্টাগ্রামে পোস্ট করেন। জানা যায়, এই ঘটনাটি কেনিয়ার। পোস্ট করার সঙ্গে সঙ্গে এই ভিডিয়োটি প্রায় দু’লক্ষ নেটব্যবহারকারী পছন্দ করেছেন। প্রায় ৪৪ লক্ষ মানুষ দেখেছেন এই ভিডিয়োটি।

ভিডিয়োটি দেখে অনেকে বাচ্চা হাতিটির জন্য ‘আদর এবং ভালবাসা’ জানিয়েছেন। কেউ কেউ বলেছেন, ‘‘আহা রে! ও যে ব্যথা পেয়েছে, তা দেখেই বোঝা যাচ্ছে।’’এই ভিডিয়োটি দেখে জনৈক এক হস্তী বিশেষজ্ঞ জানিয়েছেন, জন্মের এক বছর মধ্যেই হাতির বাচ্চারা ঠিক ভাবে হাঁটতে চলতে শিখে যায়। তত দিন পর্যন্ত হাঁটাচলার ক্ষেত্রে অসুবিধা হয় তাদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন