Coronavirus

প্রয়াত সাংবাদিক, হৃদরোগের সঙ্গে শরীরে ছিল করোনার উপসর্গ

আসলাম রহমান দীর্ঘ দিন ধরে হৃদরোগে ভুগছিলেন। সম্প্রতি তাঁর শ্বাসকষ্ট-সহ করোনার কিছু উপসর্গ দেখা দেয়। নিশ্চিত হওয়ার জন্য প্রথম বারের জন্য কোভিড পরীক্ষা করালে  বুধবার তাঁর সেই রিপোর্ট নেগেটিভ আসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ০৮ মে ২০২০ ০৩:২৫
Share:

সাংবাদিক আসলাম রহমান।—নিজস্ব চিত্র।

করোনার উপসর্গ নিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন সাংবাদিক আসলাম রহমান। বৃহস্পতিবার রাতে তীব্র বুকে ব্যথা হওয়ায় তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা হল না। ‘ভোরের কাগজ’ দৈনিকে স্টাফ রিপোর্টার হিসাবে কর্মরত ছিলেন আসলাম। বাংলাদেশ ক্রাইম রিপোটার্স অ্যাসোসিয়েশনের ক্রীড়া সম্পাদকের দায়িত্বও পালন করেছেন আসলাম। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৪২। মৃত্যুকালে আসলাম রহমান রেখে গেলেন স্ত্রী, এক পুত্র ও এক কন্যাকে।

Advertisement

ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছেন, ‘‘বৃহস্পতিবার রাত ৮টার দিকে আসলামের বুকে ব্যথা তীব্র হলে তাঁকে প্রথমে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা পরিকাঠামোর ঘাটতি দেখে সহকর্মীরা আসলাম রহমানকে রাত ১১টা নাগাদ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা আসলামকে মৃত বলে ঘোষনা করেন।’’

আসলাম রহমান দীর্ঘ দিন ধরে হৃদরোগে ভুগছিলেন। সম্প্রতি তাঁর শ্বাসকষ্ট-সহ করোনার কিছু উপসর্গ দেখা দেয়। নিশ্চিত হওয়ার জন্য প্রথম বারের জন্য কোভিড পরীক্ষা করালে বুধবার তাঁর সেই রিপোর্ট নেগেটিভ আসে। এ দিকে বৃহস্পতিবার রাতে হঠাৎই তার অবস্থার অবনতি হয়। শুক্রবার তাঁর মরদেহ মাদারিপুর জেলায় তাঁর গ্রামের বাড়িতে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে।

Advertisement

আরও পড়ুন: উহানের পর ঢাকায় ২১ দিনে প্রস্তুত বসুন্ধরা গ্রুপের ২০১৩ বেডের করোনা হাসপাতাল

সম্প্রতি বাংলাদেশে ‘সময়ের আলো’ পত্রিকার দুই সাংবাদিকও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। তার এক সপ্তাহের মধ্যেই করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে আসলাম রহমানের মৃত্যুতেও বাংলাদেশের সাংবাদিক মহল শোকগ্রস্ত।

আরও পড়ুন: লকডাউন শিথিলের সিদ্ধান্ত বুমেরাং হবে না তো! আশঙ্কা স্বাস্থ্য বিশেষজ্ঞদের

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেনআপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন