International News

দ্বিতীয় হামলার ছক ভেস্তে দিল পুলিশ, কামব্রিলসে খতম পাঁচ জঙ্গি

বার্সেলোনা থেকে ৭০ মাইল দূরে কামব্রিলসে গুলি করে খতম করা হল পাঁচ সন্দেহভাজন জঙ্গিকে। ঘটনাটি ঘটেছে শুক্রবার ভোরে। তবে ওই জঙ্গিদের সঙ্গে বার্সেলোনা হামলার কোনও যোগ আছে কি না তা নিয়ে অবশ্য এখনও ধোঁয়াশায় পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

বার্সেলোনা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৭ ০৮:৫৬
Share:

সেই ঘাতক ভ্যানটি। ছবি: এএফপি

আরও এক রক্তক্ষয়ের প্রস্তুতি চলছিল। এ বার অবশ্য ঠেকানো গেল আগেই। বার্সেলোনা থেকে ৭০ মাইল দূরে কামব্রিলসে গুলি করে খতম করা হল পাঁচ সন্দেহভাজন জঙ্গিকে। ঘটনাটি ঘটেছে শুক্রবার ভোরে। তবে ওই জঙ্গিদের সঙ্গে বার্সেলোনা হামলার কোনও যোগ আছে কি না তা নিয়ে অবশ্য এখনও ধোঁয়াশায় পুলিশ। পুলিশের দাবি, কামব্রিলসেও বার্সেলোনার ধাঁচেই হামলার প্রস্তুতি নিচ্ছিল ওই সন্দেহভাজনরা। এই ঘটনায় ছয় জন নাগরিক ও এক পুলিশকর্মী আহত হয়েছেন।

Advertisement

আরও পড়ুন: ভ্যান নিয়ে জঙ্গি হানা, বার্সেলোনায় হত ১৩

জঙ্গি হামলার পর বার্সেলোনা

Advertisement

বৃহস্পতিবার রাতেই লা রামব্লা হামলায় জড়িত সন্দেহে দুই সন্দেহভাজনকে গ্রেফতার করেছিল পুলিশ। জানা গিয়েছে, তাদের মধ্যে একজন স্প্যানিশ এবং অন্য জন মরোক্কান। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশের সন্দেহ ড্রিস অওকাবির(২৮) নামের ওই মরোক্কান যুবক ঘাতক ট্রাকটি ভাড়া করেছিল।

আরও পড়ুন: তীব্র সমালোচনা, তবু অবিচল ট্রাম্প

ড্রিস অওকাবির। ছবি: এএফপি

নিস, বার্লিন, স্টকহলম, লন্ডনের স্টাইলেই বৃহস্পতিবার বিকেলে বার্সেলোনার জনপ্রিয় টুরিস্ট ডেস্টিনেশন লা রামব্লা-য় একটি ভ্যান নিয়ে জঙ্গি হামলা চালায় একদল দুষ্কৃতি। পরে এই হামলার দায় স্বীকার করে আইএস। হামলায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৩ জনের। আহত শতাধিক। মৃতদের তালিকায় নাম রয়েছে একটি বছর তিনেকের শিশুরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন