son

বিয়ে না করায় ইরানীয় পরিচালককে খুন বাবা- মায়ের, টুকরো করে দেহ লোপাটের চেষ্টা

ইরানের পুলিশ জানিয়েছে, সম্প্রতি ইরানে কিছু ঘটনা সামনে এসেছে যেখানে সমকামী সন্তানকে তাঁর বাবা-মা খুন করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

তেহরান শেষ আপডেট: ২০ মে ২০২১ ১৪:৫৭
Share:

ছবি: টুইটার থেকে।

এক ইরানীয় পরিচালকের টুকরো করা দেহ পাওয়া গিয়েছে পশ্চিম তেহরানের একবাতান নামে একটি এলাকায়। ব্যাগের মধ্যে দেহ লোপাটের চেষ্টা করা হয়েছিল বলেই জানিয়েছে পুলিশ। এই ঘটনায় পরিচালকের বাবা-মাকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁরা জেরায় নিজেদের অপরাধ স্বীকার করে নিয়েছেন বলেই খবর।

Advertisement

৪৭ বছর বয়সি ওই পরিচালকের নাম বাবাক খোরামদিন। লন্ডনে থাকতেন তিনি। সেখানেই পরিচালকের কাজ করতেন। কিছু দিন আগেই ইরানে নিজের বাড়িতে ফেরেন তিনি। এই প্রসঙ্গে তেহরান ক্রিমিনাল কোর্টের প্রধান মোহাম্মদ শাহরিয়ারি জানান, জেরায় পরিচালকের বাবা অপরাধের কথা স্বীকার করেছেন। তিনি বলেছেন, ‘‘আমার ছেলে বিয়ে করেনি। ও আমাদের হেনস্থা করত। নিজের ইচ্ছা মতো সব কিছু করত। এতে সমাজে আমাদের সম্মানহানি হচ্ছিল। তাই আমি ও আমার স্ত্রী এই সিদ্ধান্ত নিই। প্রথমে ওকে ঘুমে ওষুধ খাওয়ানো হয়। তার পরে ছুরি মেরে ওকে খুন করি। তার পরে দেহ টুকরো করে ব্যাগে ভরে ফেলে দিয়ে আসি। এই কাজের জন্য আমাদের কোনও অনুশোচনা নেই।’’

ইরানের পুলিশ জানিয়েছে, সম্প্রতি ইরানে কিছু ঘটনা সামনে এসেছে যেখানে সমকামী সন্তানকে তাঁর বাবা-মা খুন করেছে। এই ধরনের অপরাধের জন্য ইরানে ১০ বছরের সাজা শোনানো হয়। এই সাজা আরও কড়া করা যায় কি না, সেই নিয়ে আলোচনা চলছে সে দেশের আইনমন্ত্রকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন