dhaka

ভরসন্ধ্যায় ঢাকার মগবাজারে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৭, আহত কমপক্ষে ৩০০

রবিবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ ঢাকার মগবাজারের ওয়্যারলেস গেট এলাকায় এই ঘটনা ঘটে। তীব্র শব্দে বিস্ফোরণের পর হঠাৎই আগুন লেগে যায়।

Advertisement

সংবাদ সংস্থা

ঢাকা শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ২১:৩৯
Share:

মগবাজারে বিস্ফোরণের পরে ছবি: ‘প্রথম আলো’র সৌজন্যে।

বাংলাদেশের রাজধানী ঢাকার মগবাজারে হঠাৎই বিস্ফোরণ। ঘটনায় ইতিমধ্যে মৃত্যু হয়েছে ৭ জনের। আহত কমপক্ষে ৩০০ জন। তাঁদের মগবাজারে কমিউনিটি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল-সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই বিস্ফোরণ ঘটে। ঘটনায় যাঁরা আহত হয়েছেন, তাঁদের ইতিমধ্যে ঢাকা মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

Advertisement

রবিবার সন্ধ্যায় ঢাকার মগবাজারের ওয়্যারেলস গেট এলাকায় এই ঘটনা ঘটে। তীব্র শব্দে বিস্ফোরণের পর হঠাৎই আগুন লেগে যায়। ঘটনাস্থলে দ্রুত পৌঁছে যায় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। বিস্ফোরণের প্রকৃত কারণ কিছু জানাতে পারেনি প্রশাসন। পুলিশের তরফ থেকে বলা হয়েছে, বিস্ফোরণের কারণ খুঁজতে তদন্ত শুরু হয়েছে। তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার থেকে এই বিস্ফোরণ।

ধ্বংসস্তূপে কেউ আটকে আছে কি না, তা খুঁজে দেখছেন রেড ক্রিসেন্টের এক কর্মী। ছবি: ‘প্রথম আলো’র সৌজন্যে।

স্থানীয়রা জানিয়েছেন, রবিবার সন্ধ্যায় হঠাৎই তীব্র শব্দে কেঁপে ওঠে এলাকা। একটি বৈদ্যুতিক তারের উপর কিছু একটা এসে পড়ে। তারপরেই আগুন ধরে যায়। ছবিতে দেখা গিয়েছে, একটি বাস পুড়ে প্রায় ছাই হয়ে গিয়েছে। ঘটনাস্থলের আশপাশে বেশ কয়েকটি বাড়িরও ক্ষতি হয়েছে বলে দেখা গিয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে দমকলের ১৩টি ইঞ্জিন।

Advertisement

ঢাকার পুলিশ কমিশনার শফিকুল ইসলাম জানিয়েছেন, মগবাজারের শরমা হাউসে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ আশপাশের সাতটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া তিনটি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। মৃত্যু হয়েছে মোট সাতজনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন