pakistan

Karachi Blast: করাচিতে বিস্ফোরণে নিহত অন্তত ১০ জন, নালায় জমা গ্যাস থেকে বিস্ফোরণ বলে অনুমান

বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল, যে অট্টালিকাটি ভেঙে পড়ে। ধ্বংসস্তূপের তলায় অনেকে চাপা পড়ে রয়েছেন বলে আশঙ্কা। চলছে উদ্ধারকাজ।

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ১৭:২৯
Share:

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, করাচির শেরশাহ পারাচা চক এলাকায় একটি বহুতলের নীচে নালায় বিস্ফোরণ হয়েছে। ছবি রয়টার্স

পাকিস্তানের করাচিতে ভয়াবহ বিস্ফোরণ। সংবাদ সংস্থা এএনআই-এর দাবি, শনিবার দুপুরে বিস্ফোরণের অভিঘাতে মৃত্যু হয়েছে অন্তত ১০ জনের। আহত আরও কয়েকজন। তবে নিহতের সংখ্যা বাড়তে পারে।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, করাচির শেরশাহ পারাচা চক এলাকায় একটি বহুতলের নীচে নালায় বিস্ফোরণ হয়েছে। ওই বহুতলে একটি ব্যাঙ্কের দফতর। প্রাথমিক ভাবে একে জঙ্গি হামলার ঘটনা বলে মনে করছে না পুলিশ। পুলিশের অনুমান, নালায় বিভিন্ন গ্যাস জমে বিস্ফোরণ হয়ে থাকতে পারে। কিন্তু নালায় জমা গ্যাস থেকে এত বড় বিস্ফোরণ! প্রশ্ন উঠছে। বিস্ফোরণ বিশেষজ্ঞরা ঘটনার তদন্ত করে দেখছেন।

Advertisement

স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল, যে অট্টালিকাটি ভেঙে পড়ে। ধ্বংসস্তূপের তলায় অনেকে চাপা পড়ে রয়েছেন বলে আশঙ্কা। চলছে উদ্ধারকাজ। আশপাশের বিল্ডিংয়ের জানালার কাচ ভেঙে পড়ে। পাশের বিল্ডিং-এর দেওয়ালেও চিড় ধরা পড়েছে। ব্যাঙ্কের সামনে রাখা গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। গুরুতর আহত অবস্থায় বেশ কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন